মুুক্তিযুদ্ধের গল্প শুনলো বীকন মডেল কলেজের শিার্থীরা

সংবাদ বিজ্ঞপ্তি ঃ
মুুক্তিযুদ্ধের গল্প শুনে হৃদয়ে ধারণ করলো বীকন মডেল কলেজের শিক্ষার্থী। ফেনীর বীকন মডেল কলেজ মিলনায়তনে আয়োজন করা হয় ২৫ মার্চ উপলক্ষে আলোচনা সভা ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণের এই ব্যতিক্রমী আয়োজন। এ সময় শিার্থীদের রণাঙ্গনের গল্প শোনান বীর মুক্তিযোদ্ধা ও ফেনী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবদুল মোতালেব।

জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় আয়োজন। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এস.এম মাছুম বিল্লাহ’র সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আবদুল আজিজ চৌধুরী। প্রভাষক তৌহিদুল ইসলাম এর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন কলেজের প্রভাষক আবুল কালাম, জিয়াউর রহমান, আবদুল্লাহ আল-মামুন, আবুল খায়ের, ইকবাল হোসেন ভূঞা, আবুল ওয়াহেদ, সুলতানা রাজিয়া প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা ও ফেনী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবদুল মোতালেব বলেন, আজকের শিক্ষার্থীদের সত্যিকার অর্থে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে। পাকিস্তানীদের শোষণ বঞ্চনার ইতিহাস, ২৫ মার্চ কালো রাতের গণহত্যার ইতিহাস, ৯ মাসের বীরত্ব গাঁথা ইতিহাস জানতে হবে। বর্তমান প্রজন্মই আগামীর বাংলাদেশ গড়বে এজন্য মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে ও মুক্তিযুদ্ধের চেতনা লালন করতে হবে। এসময় তিনি আবেগ আপ্লুত কন্ঠে মুক্তিযুদ্ধকালীন সময়ে কোথায় ট্রেনিং নিয়েছেন, কিভাবে যুদ্ধ করেছেন তার সংক্ষিপ্ত সার শিক্ষার্থীদের উদ্দেশ্যে তুলে ধরেন।

কলেজের বিপুল সংখ্যাক শিক্ষার্থী বীর মুক্তিযোদ্ধার মুখে মুক্তিযুদ্ধের কথা শুনে হৃদয়ে ধারণ করলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *