ফেনী রেড ক্রিসেন্ট ইউনিটের আলোচনা সভা

ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান ও ফেনী রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী বলেছেন, প্রতিবন্ধী ও অটিজম শিশুরা সমাজের বোঝা নয়। এদের সুপ্ত প্রতিভা আছে। তাদের উপযুক্ত করে গড়ে তুলতে পারলে তারা আমাদের সম্পদ হবে। তিনি বলেন, আল্লাহ সবাইকে সমানভাবে তৈরি করেন না। প্রতিবন্ধীদের প্রতি সকলেরই সদয় হতে হবে। তাদের সঙ্গে স্বাভাবিক আচরণ করলে তারাও সমাজের বিভিন্ন েেত্র গুরুত্বপূর্ণ অবাদান রাখতে পারে। বর্তমান সরকারের আমলে প্রতিবন্ধী ও অটিজম শিশুদের বিষয়ে সচেতনতা সৃষ্টি হয়েছে। জননেত্রী শেখ হাসিনার সরকার বিভিন্ন পদপে গ্রহণ করেছে এসব শিশুদের জন্য। তারা যেন জন্ম থেকে মৃত্যু পর্যন্ত নিরাপদে থাকতে পারে সে সুযোগ সৃষ্টি করা হচ্ছে।
সরকারের পাশাপাশি দেশি-বিদেশি সংস্থা, স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানসহ সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে প্রতিবন্ধী ও অটিস্টিক জনগোষ্ঠীর কল্যাণে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, আমার বিশ্বাস, অটিস্টিক শিশু-কিশোরদের সম্ভাবনাগুলোকে চিহ্নিত করে সঠিক পরিচর্যা, শিা ও স্নেহ-ভালোবাসা দিয়ে গড়ে তোলা হলে তারা সমাজ ও রাষ্ট্রের জন্য বোঝা না হয়ে অপার সম্ভাবনা বয়ে আনতে পারে।
বিশ^ অটিজম দিবস উপলক্ষে গতকাল সোমবার সকালে রাজাঝির দিঘীর পাড়স্থ রেড ক্রিসেন্ট ইউনিট ফেনীর হলরুমে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রেড ক্রিসেন্ট ইউনিট ফেনীর সহকারী পরিচালক আলাউদ্দিন পাটোয়ারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন যুব প্রধান সাইফুদ্দিন রাশেদ।
উপ যুব প্রধান-১ হাসান রাব্বীর সঞ্চালনায় এ সময় অন্যান্যের মাঝে হাসানপুর স্কুলের রেড ক্রিসেন্ট সোসাইটি বিষয়ক ভারপ্রাপ্ত শিক্ষক জোবায়দা আক্তার, উপ যুব প্রধান-২ রায়হান হোসেন ও সদস্যবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে সাবেক যুব প্রধান রফিকুল ইসলাম রবিনের সুস্থতা কামনায় মিলাদ অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *