ফেনীতে ভুয়া হেলথ সার্ভিস সেন্টারের অভিযান : ২ লাখ জরিমানা

নিজস্ব প্রতিনিধি>> ফেনীতে ভুয়া দুটি হেলথ সার্ভিস সেন্টারের অভিযান চালিয়ে ২ লাখ টাকা জরিমানা ও ২টি দুটি হেলথ টেস্ট স্ক্যানার মেশিন জব্দ করেছে ভ্রাম্যমান অদালত। বৃহস্পতিবার শহরের আদালতপাড়া ও এসএসকে সড়কে অভিযান চালিয়ে জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, কোন রকমের অনুমোদন ছাড়া শহরের আদালত পাড়ায় স্মার্ট হেলথ সার্ভিস সেন্টার ও এসএসকে রোডের কে-লিংক ইন্টারন্যাশনালে অভিযান পরিচালনা করা হয়। এখানে হেলথ টেস্টিং স্ক্যানার নামে এক যন্ত্রে খালি হাত স্ক্যান করে প্রোস্টেট এনালাইসিস, স্কিন এনালাইসিস, ভিটামিন এনালাইসিস, ব্লাড গ্লুকোজসহ সকল প্রকার রিপোর্ট প্রদান করছের সংশ্লিস্টরা। এ অভিযোগে স্মার্ট হেলথ সার্ভিস সেন্টারের মালিক রফিকুল ইসলামকে ৭০ হাজার, সহযোগী তাসলিমা আক্তার ও সাইফুল ইসলামকে ২০ টাকা করে অর্থদন্ডে দন্ডিত করা হয়।

এছাড়াও একই অভিযোগে কে-লিংক ইন্টারন্যাশনালের সত্বাধিকারী আবুল কাশেমকে ৫০ হাজার ও সহযোগী ওসমান মাখদুম ও শওকত হোসেনকে ২০ হাজার টাকা করে অর্থদন্ডে দন্ডিত করা হয়। দুটি হেলথ টেস্ট স্ক্যানার মেশিন, একটি রিপোর্ট জব্দ করা হয়। বন্ধ করে দেওয়া হয় স্মার্ট হেলথ সার্ভিস সেন্টার নামের প্রতিষ্ঠানটি। এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা বলেন, স্বাস্থ্য সেবায় অনিয়ম-প্রতারণা ঠেকাতে জেলা প্রশাসন এ ধরণের আরো অভিযান পরিচালনা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *