৩০ বছরে যা হয়নি. ৯ বছরে তিনগুন বেশি উন্নয়ন হয়েছে-দাগনভূঞায় পল্লী বিদ্যুৎ চেয়ারম্যান

নিজস্ব প্রতিনিধি>>

৩০ বছরে যা হয়নি. নয় বছরে  তিনগুন বেশি উন্নয়ন হয়েছে বলে মন্তব্য করেছেন পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন চৌধূরী । ১০ মার্চ সকাল ১১টার দিকে ফেনীর দাগনভূঞায় পল্লী বিদ্যুতের আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন চৌধূরী আরো বলেছেন, বত্র্মান সরকার ২০০৮ সালে যখন ক্ষমতায় আসে,তখন দেশে মাত্র তিন হাজার ২০০ মেগাওয়াট বিদ্যুত উৎপাদন হতো, আর এখন দেশে ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুত উৎপাদন হচ্ছে। তিনি বলেন, বিদ্যুতখাতে ৩০ বছরে যা হয়নি. বিগত নয় বছরে তার প্রায় তিনগুন বেশি উন্নয়ন হয়েছে।

এর আগে সারাদেশে বিদ্যুতর গ্রাহক ছিল ৭৪ লাখ,বত্র্মান সরকারের বিগত নয় বছরে এক কোটি ৪১ লাখ গ্রাহককে বিদ্যুত দেওয়া হয়েছে। তিনি বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে শতভাগ বিদ্যুতায়নের স্বপ্ন দেখিয়েছেন, ২০২১ সালের মধ্যেই সেই স্বপ্ন বাস্তবায়ন হবে। ইতিমধ্যে দুইশ উপজেলা শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে। আগামী ২২ মার্চ আরো ১৫০টি উপজেলার শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করা হবে।

 পল্লী বিদ্যুত কুমিল্লা জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আতাউর রহমান চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, দাগনভূঞা উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন, দাগনভূঁঞা উপজেলা নির্বাহী অফিসার মো: সাইফুল ইসলাম ভূঁঞা, দাগনভূঁঞার পৌর মেয়র ওমর ফারুক খান, ফেনী বিদ্যুত উন্নায়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম, ফেনী পল্লী বিদ্যৎ সমিতির ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজার আবু বক্কর ছিদ্দিক শিবলী, বিটিভির ফেনী প্রতিনিধি শওকত মাহমুদ। এছাড়াও অনুষ্ঠানে পল্লী বিদ্যুতের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, গ্রাহকসহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্তিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *