হতদরিদ্রদের মাঝে বিজিবির সেলাই মেশিন বিতরণ

নিজস্ব প্রতিনিধি,  ১১ আগস্ট ২০২০

কোভিড-১৯ এর প্রেক্ষিতে ফেনী সীমান্তে বসবাসরত দুঃস্থ্য ও হত-দরিদ্র সমাজকে সাবলম্বী করার উদ্দেশ্যে ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর ব্যবস্থাপনায় ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় সেলাই মেশিন প্রদান করা হয়েছে।

ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর অধিনস্থ সুবারবাজার বিওপিতে ১১ আগস্ট অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুজ্জামান পরশুরামের সুবার বাজারের মো. দেলোয়ার হোসেনকে সেলাই মেশিন প্রদান করেন।

এ সময় অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুজ্জামান বলেন, অসহায় ব্যক্তিরা সেলাই মেশিন চালিয়ে প্রাত্যহিক জীবিকা নির্বাহ করতে পারবে। এছাড়াও সীমান্তে মাদক ব্যবসা ও অন্ধকার জীবনের সাথে জড়িত না হয়ে দর্জি ও সুন্দরসূচীর বিভিন্ন কাজের মাধ্যমে তাদের জীবনযাত্রার মান আরও উন্নত করতে পারবে।

বিপথগামী ও চোরাচালানের সাথে সম্পৃক্ত ব্যক্তিগণ উক্ত ব্যক্তিকে অনুসরণ করে নিজেদের ইতিবাচকভাবে পরিবর্তন করতে পারবে বলে আমরা আশাবাদী। ফলে সীমান্তে মাদক পাচার ও চোরাচালান হ্রাসকল্পে অত্র ব্যাটালিয়নের এই ক্ষুদ্র প্রয়াসটি অসামান্য অবদান রাখবে বলে অনুমেয়।

এছাড়াও সারা বিশ্বে করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করায় জনসাধারণকে সচেতন করার নিমিত্তে করোনা ভাইরাস প্রতিরোধ বিষয়ে উপস্থিত সকলকে পরামর্শ প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *