সোনাগাজীর বক্তারমুন্সী বাজারে ৬ দোকানে অগ্নিকাণ্ড

সোনাগাজী সংবাদদাতা, ১২ ডিসেম্বর

 সোনাগাজী উপজেলার বক্তারমুন্সী বাজারে  ভয়াবহ অগ্নিকান্ডে মঙ্গলকান্দি ইউপির সাবেক চেয়ারম্যান এনামুল হক এনামের রাইচ মিল – ঘর, চেয়ারম্যানের ভাই মাহবুবুল হক এর দোকানঘরসহ ৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার সম্পদ নষ্ট হয়েছে। দোকান ঘরগুলোর মধ্যে রয়েছে ২টি শুটকি গোডাউন, ১টি লেপ তোষকের গোডাউন, ১টি লবনের গোডাউন ও একটি নির্মাণ সামগ্রী রাখার গোডাউন ।

ফেনী জেলা আওয়ামিলীগ নেতা ও সাবেক চেয়ারম্যান এনামুল হক জানান, রাত আনুমানিক ২টায়  বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফায়ারসার্ভিসের ২টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।তিনি আরো জানান- অগ্নিকাণ্ডে তার রাইচ মিলের যন্ত্রাংশ, তুলার মেশিন ও দোকানঘর সহ পুড়ে যাওয়ায় আনুমানিক ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী বেলায়েত হোসেন, কামাল, আবু সায়েদ ও মিন্টু জানান- এই ভয়াবহ অগ্নিকাণ্ডের দরুন তাদের মালামাল পুড়ে যাওয়ায় তারা প্রায় নিঃস্ব হয়ে গেছেন। তাদের সম্মিলিত ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১০ লক্ষ টাকা বলে জানিয়েছেন।

সোনাগাজী ফায়ারসার্ভিস সূত্র জানায়, রাতে আনুমানিক ২টায় কল পেয়ে ফায়ারসার্ভিস সদস্যগণ তাদের ২টি ইউনিট অগ্নি নির্বাপণে অংশগ্রহণ করেন। প্রায় ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *