সোনাগাজীতে বিনা মূল্যে চিকিৎসা পেলো পাঁচ হাজার রোগী

সোনাগাজী উপজেলার চরমজলিশপুর ইউনিয়নের বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয় মাঠে সোনাগাজী সমিতি ঢাকার উদ্যোগে মঙ্গলবার দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পের মাধ্যমে মজলিশপুর ,বগাদানা সহ আশেপাশের কয়েককটি ইউনিয়নের পাঁচ হাজারের বেশি গরিব, দুস্থ ও অসহায় রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হয়।

 

এদিন সকালে ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-৩ আসনের এমপি ও সোনাগাজী সমিতি ঢাকার সভাপতি মাসুদ উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানটি উদ্বোধন করেন সমিতির সাধারন সম্পাদক প্রকৌশলী আমিনুর রশিদ চৌধুরী মাসুদ ও সভাপতিত্ব করেন সহসভাপতি নাজমুল করিম দুলাল। উপস্থিত ছিলেন সমিতির যুগ্ন সাধারন সম্পাদক সলিম উল্যাহ সেলিম, প্রচার প্রকাশনা সম্পাদক শাহাদাত হোসেন জুয়েলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

মেডিকেল ক্যাম্প সুত্র জানায়, ফ্রি মেডিকেল ক্যাম্পে ঢাকা,চট্রগ্রাম মেডিকেল কলেজ ও নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের বিশেষজ্ঞ ডাক্তার সহ প্রায় ৮০জন চিকিৎসক এতে অংশ নেন।বিশেষ করে মেডিসিন,নিউরোডিসিন,শিশু,গাইনী,হৃদরোগ,নাক-কান-গলা,চক্ষু,চর্ম,জেনারেল সার্জারী ও অর্থপ্যাডিক রোগের চিকিৎসা প্রদান করা হয়।প্রায় ২৫টি ঔষধ কোম্পানী রোগীদের বিনামুল্যে ঔষধ প্রদান করে।

 

প্রসঙ্গত সোনাগাজী সমিতি ঢাকা শিক্ষা,চিকিৎসা সহ আত্মমানবতার সেবায় নানাবিধ কার্যক্রম পরিচালনা করে আসছে।সমিতির উদ্যোগে গত বছরের ২৬শে মার্চ সোনাগাজী উপজেলার ওলামা বাজার হাজী সেকান্তর মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ৪ হাজারেরও অধিক গরীব ও অসহায় রোগীকে অনুরুপ চিকিৎসা সেবা প্রদান করা হয় এবং ভবিষ্যতে অনুরুপ আত্মমানবতার সেবায় উক্ত কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছে সমিতিরি নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *