সোনাগাজীতে ফুটবল খেলার জেরে সংঘর্ষ> ছাত্রলীগকর্মী গুলিবিদ্ধি>যুবলীগ কর্মী আটক

সংবাদদাতা>>>
সোনাগাজীতে ফুটবল খেলার মাঠে হাতাহাতির জের ধরে স্থানীয় যুবলীগ কর্মীরা আব্দুল হামিদ আরিফ(২৬) নামে এক ছাত্রলীগ কর্মীর দুই পায়ে গুলি ও এলোপাতাড়ি কুপিয়ে আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে চরদরবেশ ইউনিয়নের কারামতিয়া বাজারের মসজিদ গলিতে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ ছাত্রলীগ কর্মী আরিফ ফেনী সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে মো. মিস্টার নামে এক যুবলীগ কর্মীকে আটক করেছে।


পুলিশ, প্রত্যক্ষদর্শী, ও আহতের পরিবার জানায়, চরদরবেশ ইউনিয়ন পরিষদের উদ্যোগে গত ১৫ মার্চ শুক্রবার প্রতিটি ওয়ার্ড ভিত্তিক কারামতিয়া বাজার সংলগ্ন মাঠে ড. সেলিম আলদীন গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের আয়োজন করা হয়।

সোমবার বিকালে ৫ ও ৭নংওয়ার্ডের নির্ধারিত খেলা চলাকালীণ সময়ে দুটি ওয়ার্ডের খেলোয়াড়েরা গোল শূন্য ড্র করলে আনন্দে উৎসুক জনতা খেলার মাঠে নেমে পড়েন। এসময় ২নং ওয়ার্ডের মেম্বার মাঈন উদ্দিন মানিক উৎসুক জনতাকে মাঠ থেকে উঠে যেতে বললে মো. শিপন নামে এক যুবলীগ কর্মী তাকে গলায় দাক্বা দিয়ে শারীক লাঞ্চিত করে। এখবর এলাকায় ছড়িয়ে পড়লে মেম্বার মানিকের আত্মীয়স্বজনেরা এসে শিপনকে পাল্টা মারধর করে। এঘটনা ইউপি চেয়ারম্যান, স্থানীয় যুবলীগ নেতৃবৃন্দ ও ইউপি সদস্যরা তাৎক্ষণিকক মীমাংসা করে দেন।
এঘটনার জের ধরে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে কারামতিয়া বাজারের মসজিদ গলিতে মাঈন উদ্দিন মানিক মেম্বারের ভাতিজা আবদুল হামিদ আরিফকে একা পেয়ে ১০/১২ জন সশস্ত্র যুবলীগ কর্মী এলোপাতাড়ি কুপিয়ে, পিটিয়ে মারাত্মক আহত করে এবং দুই পায়ে বন্দুক ঠেকিয়ে গুলি করে দেয়।

স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে অবস্থার অবনতি ঘটলে পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ফেনী আধুনিক সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।
এ ব্যাপারে আহত ছাত্রলীগ কর্মী আরিফের চাচা মানিক মেম্বার বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত নামা ৭/৮জনকে আসামি করে মঙ্গলবার দুপুরে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেছেন।

চরদরবেশ ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক নূরুল ইসলাম ভূট্রো জানান, এটি একটি অনাকঙ্খিত ঘটনা। তবে এঘটনার কারণে চলমান খেলা সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে।


সোনাগাজী মডেল থানার ওসি মো. মোয়াজ্জেম হোসেন জানান, ঘটনার সাথে জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে বাকীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *