সোনাগাজীতে রোকেয়া প্রাচী আয়োজনে বিনামুল্যে স্বাস্থ্য সেবা

প্রেস বিজ্ঞপ্তি >>
ফেনীর সোনাগাজী উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয় মাঠ ও পুলিশ ফাঁড়িতে দিনভর বিনামুল্যে স্বাস্থ্য সেবা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকালে এ কর্মসূচীর উদ্বোধন করেন এ আয়োজনের উদ্যোক্তা বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, জনপ্রিয় অভিনেত্রী ও নাট্য নির্দেশক  রোকেয়া প্রাচী।
অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন চরদরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্ট,উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ওয়াহিদুর রহমান,বিদ্যালয়ের সভাপতি আবু সুফিয়ান,প্রধান শিক্ষক আজিজ উল্যাহ প্রমুখ।
কর্মসূচিতে চিকিৎসা দিয়েছেন ডা. মনিলাল আইচ, অধ্যাপক ও বিভাগীয় প্রধান নাক, কান ও গলা বিভাগ, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসাপাতাল। এছাড়াও সাথে ছিলেন আরো অভিজ্ঞ চিকিৎসকদের একটি দল।
এ বিষয়ে রোকেয়া প্রাচী জানান, “বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সামগ্রিক উন্নয়নের পাশাপাশি  মেহনতি মানুষের স্বাস্থ্যের কথা ভেবে স্বাস্থ্য খাতে অভূতপূর্ব উন্নয়ন অব্যাহত রেখেছেন। তিনি বলেন, তথাপিও আমি সোনাগাজীর মেয়ে হিসেবে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্পের আয়োজন করতে পেরে আনন্দিত। শুধু আজই শেষ নয়, এ ধরণের স্বাস্থ্যসেবা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। মা এবং শিশুদের স্বাস্থ্যের প্রতি বিশেষ নজর দেয়া হবে।
তিনি আরো বলেন, আমি এর আগে এখানকার উঠান বৈঠকে কথা দিয়েছিলাম-আমি আবার আসব। আমি কথা রেখেছি। আপনারা চিকিৎসা সেবা গ্রহণ ছাড়াও যে কোন পরামর্শ, অভিযোগ, চাওয়া-পাওয়া নিয়ে কথা বলতে পারেন। আমি আপনাদের সেবা দেয়া এবং সরকারের কাছে ম্যাসেজ পৌঁছে দেয়ার চেষ্টা করব।”
এসময় রোকেয়া প্রাচী আরো জানান কর্মসূচীটি পর্যায়ক্রমে অব্যাহত থাকবে এবং আজকে নাক,কান ও গলা রুগীদের চিকিৎসার মাধ্যমে এ কর্মসূচী শুরু হয়।
কর্মসূচীতে এলাকার ৫’শতাধিক নারী পুরুষ বৃদ্ধ ও স্থানীয় স্কুলের শীক্ষার্থীরা কর্মসূচীতে চিকিৎসা নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *