সোনাগাজীতে প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটুক্তি, ব্যাংক কর্মচারী গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি, ৬ এপ্রিল
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের একটি পোস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কটূক্তিমূলক কমেন্ট (মন্তব্য) করার অভিযোগে ফেনীর সোনাগাজীতে এক ব্যাংক কর্মচারীকে গ্রেপ্তার করা হয়েছে। উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. ফারুক হোসেনের দায়ের করা মামলায় গতকাল সোমবার রাতে নুরুল আফছার (২৫) নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।

নুরুল আফছার উপজেলার আমিরাবাদ ইউনিয়নের আহম্মদপুর এলাকার সিরাজুল ইসলামের ছেলে। তিনি জনতা ব্যাংক মতিগঞ্জ শাখার কর্মচারী।

পুলিশ ও মামলার এজাহার সূত্র জানায়, বাংলাদেশ সরকারের আমন্ত্রণে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে এলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান। এর ভিডিও ফুটেজ ব্যবহার করে একটি ফেসবুক পেজ থেকে কটূক্তিমূলক পোস্ট দেওয়া হয়। ব্যাংক কর্মচারী নুরুল আফছার তাঁর নিজের ফেসবুক আইডি থেকে ওই পোস্টে কটূক্তিমূলক কমেন্ট করেন।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. ফারুক হোসেন বলেন, দুই প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিমূলক কমেন্টের ঘটনাটি স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীদের নজরে এলে তাঁরা গতকাল সন্ধ্যায় নুরুল আফছার আটক করে তাঁর কাছে নিয়ে আসেন। জিজ্ঞাসাবাদের নুরুল আফছার দোষ স্বীকার করায় রাত আটটার দিকে তাঁকে পুলিশে সোপর্দ করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন ফারুক হোসেন।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাজেদুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে নুরুল আফছার দুই দেশের প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিমূলক কমেন্ট করার কথা স্বীকার করেছেন। আজ মঙ্গলবার তাঁকে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *