সোনাগাজীতে কৃষি জমির মাটি কাটায় ৩ জনের অর্থদন্ড>স্কেভেটর ধ্বংস

নিজস্ব প্রতিনিধি,

সোনাগাজীতে কৃষি জমির মাটি কাটায় মাটির দালালসহ ৩ জনকে অর্থদন্ড করেছেন প্রদান করেছেন ফেনী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  মো: নুরের জামান চৌধুরী। এ সময় একটি  স্কেভেটর ধ্বংস করা হয়।

আজ ১৪ মার্চ ফেনী সদর উপজেলার নতুন বাজার সংলগ্ন উত্তর গোবিন্দপুর সোনাগাজী ব্রিকস এর নিকটস্থ কৃষি জমিতে অবৈধভাবে মাটি কাটার খবর জেলা প্রশাসক মহোদয় কর্তৃক নির্দেশিত হয়ে ফেনী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো: নুরের জামান চৌধুরী ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর ০৫ ধারা অনুযায়ী মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন।

কৃষি জমিতে অবৈধভাবে মাটি খনন করে জমির শ্রেণী পরিবর্তনের অপরাধে এ সময় মাটি কাটার ০১(এক) টি স্কেভেটর মেশিন অকেজো করা হয় এবং মাটি কাটার সাথে সংশ্লিষ্ট জামাল উদ্দিন (৪৫), হাজী আবু তাহের(৬৩) ও দেলোয়ার হোসেন (৫৫) নামে ৩ জনকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর ১৫ ধারা অনুযায়ী সর্বমোট ৪০,০০০/- (চল্লিশ হাজার) টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

পরবর্তীতে মহিপাল হাজী নজির আহম্মদ সিএনজি ফিলিং স্টেশন সংলগ্ন আল- মদিনা হোটেল ও আবার খাবো হোটেল এন্ড রেস্টুরেন্টে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন। এই সময় স্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন ও ভেজাল মুক্ত খাবার পরিবেশনের জন্য হোটেল মালিকের অনুরোধ করা হয়। মোবাইল কোর্ট অভিযানে বেঞ্চ সহকারী প্রদীপ চন্দ্র দাস ও ফেনী মডেল থানা পুলিশ সদস্য উপস্থিত ছিল। অভিযানকালীন সময়ে স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন এবং এই ধরনের অভিযানকে স্বাগত জানান। এই সব অপরাধ নির্মুলে এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে সহকারী কমিশনার(ভূমি) জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *