সাংসদ নিজাম হাজারীকে মেয়র স্বপন মিয়াজীর ঐতিহাসিক রাজকীয় সংবর্ধনা

নিজস্ব প্রতিনিধি,
প্রাচীন রাজা-বাদশাদের যুগের মতো ফুলের হাত পাখা সজ্জিত দুই প্রহরীর কোমরে তলোয়ার আর সিংহাসনে বসে আছেন রাজা। ঠিক তেমনই স্মৃতি বহন করে সাজানো হয় ফেনী পৌরমঞ্চ। আজ সোমবার( ১ মার্চ) ফেনী পৌরসভার নবনির্বাচিত মেয়র-কাউন্সিলরদের প্রথম কার্যদিবস ও কাউন্সিলরদের বরণ অনুষ্ঠানে সাংসদ নিজাম উদ্দিন হাজারীকে ঐতিহাসিক রাজকীয় সংবর্ধনা দেয়া হয়েছে। এ সংবর্ধনার মূল কারীগর ফেনীর পৌর/নগর পিতা নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

এর আগে দুপুর বারোটার দিকে সাংসদ নিজাম উদ্দিন হাজারীকে তার বাসভবন থেকে ফুলের গাড়িযোগে নবনির্বাচিত মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ সকল কাউন্সিলরবৃন্দ ফুলের গাড়িযোগে এবং কাউন্সিলররা পায়ে হেঁটে একে একে প্রথমে ফেনীর রাজাঝির দীঘি পাড়ে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিস্তম্ভে ফুল দেন।

এরপরই ফেনী পৌর চত্বরে ফুলেল সংবর্ধনায় মিলিত হন।
এ সময় নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ পৌরসভার সকল কাউন্সিলরবৃন্দ, মহিলা কাউন্সিলর বৃন্দ, নিজাম হাজারীকে লালগালিচা সংবর্ধনা দেয়। পৌর ছাদের তিনতলা থেকে ফুল ফুল ছেটানো হয়। ফুলে ফুলে ভরে দেয়া হয় মাস্টার পাড়াস্থ নিজাম হাজারীর বাড়ি থেকে পৌর চত্তর পর্যন্ত।মঞ্চ সাজানো হয় ঐতিহাসিক রাজকীয় প্রথায়। এ সুশৃংখল সংবর্ধনায় এক ঐতিহাসিক স্মৃতিচিহ্ন বহন করে। সড়কের দুই প্রান্ত থেকে দুই লাইনে সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে ছাত্রলীগ-যুবলীগ কর্মীরা একযোগে ফুল ছিটানো শুরু করেন। ফুলে ফুলে পৌর চত্বর এবং মঞ্চ ভোরে উঠে। পৌর প্রাঙ্গণজুড়ে তখন এক মনমুগ্ধকর, বর্ণিল হাওয়া বইতে শুরু করে। এ সময় বেলুন , ড্রোন উড়ানো হয়। এই রাজকীয় সংবর্ধনাকে ফেনীর ইতিহাসে সবচেয়ে অভূতপূর্ব স্মরণকালের সেরা সংবর্ধনা হিসেবে আখ্যায়িত করেছেন অভিজ্ঞ প্রত্যক্ষদর্শীরা । এ নিয়ে খোদ সংসদ সংসদ নিজাম উদ্দিন হাজারী এবং দলীয় সাধারণ সম্পাদক বলেছেন, ফেনী পৌরসভার এই পরিষদটি স্মরণকালের সেরা পরিষদ বলে তিনি দাবি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *