সাংবাদিক  নির্যাতন > ফেনীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

বরিশাল মহানগর ডিবি পুলিশ কর্তৃক বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজ-এর চিত্র সাংবাদিক সুমন হাসানের উপর বর্বর নির্যাতনের প্রতিবাদে ফেনী প্রেস কাব আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে গণমাধ্যমকর্মীরা।
রোববার সকালে ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনার সম্মুখে এই কর্মসূচি পালিত হয়। ডিবিসি নিউজ চ্যানেলের ফেনী প্রতিনিধি ও ফেনী প্রেস কাবের সভাপতি মুহাম্মদ আবু তাহের ভূইয়ার সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বক্তব্য রাখেন সাপ্তাহিক হকার্স সম্পাদক নুরুল করিম মজুমদার, দৈনিক প্রথম আলো’র নিজস্ব প্রতিবেদক আবু তাহের, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও চ্যানেল নাইন এর ফেনী প্রতিনিধি জহিরুল হক মিলন, দীপ্ত টিভি ও দৈনিক আমাদের সময়’র ফেনী প্রতিনিধি ও ফেনী প্রেস কাবের যুগ্ম সম্পাদক মুহাম্মদ আরিফুর রহমান, ফেনী প্রেস কাবের কোষাধ্যক্ষ ও সাপ্তাহিক ফেনী সমাচারের সম্পাদক মো. মুহিব্বুল্লাহ ফরহাদ।
ডেইলী সানের ফেনী প্রতিনিধি ও ফেনী প্রেস কাবের তথ্য প্রযুক্তি ও প্রকাশনা সম্পাদক আবদুল্লাহ আল-মামুনের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন সময় টিভির রিপোর্টার আতিয়ার সজল, দৈনিক বাংলাদেশের খবর’র ফেনী প্রতিনিধি সৌরভ পাটোয়ারী, বাংলাদেশ ফটো জার্ণালিষ্ট এসোসিয়েশন ফেনী শাখার সাধারণ সম্পাদক জুলহাস তালুকদার, সাপ্তাহিক ফেনী সমাচারের নির্বাহী সম্পাদক আমজাদুর রহমান রুবেল, চিত্র সাংবাদিক তোফায়েল আহাম্মদ নিলয় প্রমুখ।
মানববন্ধনে ফেনী প্রেস কাব, বাংলাদেশ ফটো জার্ণালিষ্টস্ এসোসিয়েশন ফেনী জেলা শাখাসহ জেলার প্রিন্ট, ইলেকট্রিক ও অনলাইনের সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

এসময় বক্তারা বলেন, বিনা দোষে সুমনের উপর নির্যাতন করেছে ডিবি’র কতিপয় পুলিশ সদস্য। এর মাধ্যমে সমগ্র সাংবাদিক সমাজের উপর নির্যাতন করা হয়েছে। বক্তারা আরও বলেন, অতি উৎসাহী গুটি কয়েক পুলিশের কারণে গোটা পুলিশ বিভাগের বদনাম হচ্ছে। তাই এ ধরণের ঘটনা যাতে আর না ঘটে এজন্য নির্যাতনকারী দোষী ৮ ডিবি পুলিশ সদস্যদের স্থায়ী বহিস্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, গত ১৩ মার্চ দুপুরে নিকটাত্মীয়কে গোয়েন্দা পুলিশে আটকের খবর পেয়ে ঘটনাস্থলে যান ডিবিসির বরিশাল অফিসের ক্যামেরাপার্সন সুমন হাসান। সাংবাদিক পরিচয় পেয়ে প্রকাশ্যে তার পরনে থাকা টি-শার্ট টেনে হিঁচড়ে পেটাতে পেটাতে তাকে গোয়েন্দা পুলিশের গাড়িতে তোলা হয়। পথে তার অন্ডকোষ চেপে ধরাসহ তাকে অমানুষিক নির্যাতন করা হয় বলে অভিযোগ সাংবাদিক সুমনের। (প্রেস বিজ্ঞপ্তি)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *