সাংবাদিকদের ক্রিয়েটিভ হতে হবে -ফেনী জেলা প্রশাসক

   ::::ফেনী জেলা প্রশাসকের হাত থেকে সনদ নিচ্ছেন ফেনীর তালাশের প্রকাশক-সম্পাদক জাকির সাহেদ:::
নিজস্ব প্রতিনিধি, ৩০ নভেম্বর
সাংবাদিকদের ক্রিয়েটিভ হতে হবে বলে জানিয়েছেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান। আজ সোমবার(৩০ নভেম্বর) বিকেলে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) উদ্যোগে ফেনী প্রেসক্লাব কর্তৃক আয়োজিত তিন ক্যাটাগরীতে ৮ দিনব্যাপী প্রশিক্ষণের বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানের সভা প্রধানের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফেনীতে কর্মরত ১’শ সাংবাদিককে তিনটি ক্যাটাগরিতে প্রশিক্ষন দিয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ’র (পিআইবি)। এর আগে রোববার (২৩নভেম্বর) প্রশিক্ষনের উদ্বোধন করা হয়। ২৩ থেকে ২৫ তারিখ অনুষ্ঠিত হয় অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ, ২৬ ও ২৭ নভেম্বর অনুষ্ঠিত হয় নারী ও শিশুদের উন্নয়নে সিআরসি, সিডও ও মীনা বিষয়ক রিপোটিং প্রশিক্ষণ এবং শেষ পর্যায়ে ২৭ থেকে ৩০ নভেম্বর উপজেলায় কর্মরত সাংবাদিকদের নিয়ে অনুষ্ঠিত হয় বুনিয়াদী প্রশিক্ষণ।

প্রশিক্ষণগুলোতে সভা প্রধান হিসেবে উপস্থিত ছিলেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ’র (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ। শেষ দিন আজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান, পুলিশ সুপার খোন্দকার নুরন্নবী ও ফেনী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তায়বুল হক, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. হাসান আলী পিআইবি’র প্রশিক্ষক শাহ আলম সৈকত এর পরিচালনায় প্রশিক্ষণগুলোতে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন নিউইয়র্ক টাইমস এর স্ট্রিংগার ও বৈশাখী টেলিভিশনের পরিকল্পনা পরামর্শক জুলফিকার আলী মানিক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল, স্পেশালিষ্ট আবদুল্লাহ শাহরিয়ার, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক কাজী আনিস, দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টারও পিআইবির প্রশিক্ষক বারেক কায়সার। পিআইবির সাথে প্রশিক্ষণ ব্যবস্থাপনায় ফেনী প্রেসক্লাব থেকে উপস্থিত ছিলেন ক্লাবের সাবেক সভাপতি ও সময় টিভির ফেনী ব্যুরো প্রধান বখতেয়ার ইসলাম মুন্না, ক্লাবের বর্তমান সভাপতি ও ডিবিসি টিভির ফেনী প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, ক্লাবের সাধারণ সম্পাদক ও যমুনা টিভির ফেনী প্রতিনিধি আরিফুর রহমান, সময় টিভির রিপোর্টার আতিয়ার সজল ও ক্যামরা পার্সন জুলহাস তালুকদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *