সম্মাননা পেলেন ফেনীর ছয় গুনী

নিজস্ব প্রতিনিধি, ১১ জানুয়ারী

‘কালের কন্ঠে’র ১২ বছরে পদার্পন উপলক্ষে করোনাকালে বিশেষ অবদানের জন্য ফেনীতে ‘তারুণ্যের জয়গান’ সম্মাননা পেলেন চিকিৎসক- স্বেচ্ছাসেবী সংগঠকসহ ৬ জন। এরা হলেন ফেনীর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের কনসালটেন্ট (মেডিসিন) ডা. মোহাম্মদ ছাইয়েদুর রহমান, স্বেচ্ছাসেবী সংগঠক নিজাম উদ্দিন পুলক, ইয়াছিন শরীফ মজুমদার, দুলাল তালুকদার, আমের মক্কী ও কামরুল হোসাইন রুবেল।

রবিবার বিকেলে ফেনীর ডক্টরস্ ক্লাবের ডা. সাজ্জাদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মাননা প্রদান করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। ‘কালের কন্ঠ’ ‘শুভ সংঘ’ ফেনী শাখার উপদেষ্টা ও বিএমএ ফেনী জেলা সভাপতি অধ্যাপক ডা. সাহেদুল ইসলাম কাওসারের সভাপতিত্বে এবং ‘কালের কন্ঠে’র জেলা প্রতিনিধি আসাদুজ্জামান দারার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন দিগন্ত, ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও ‘প্রথম আলো’র নিজস্ব প্রতিবেদক আবু তাহের, চিকিৎসক মোহাম্মদ ছাইয়েদুর রহমান।

বক্তব্য রাখেন ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি, ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভুঁইয়া, বর্তমান সাধারণ সম্পাদক আরিফুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোট ফেনী শাখার সাধারণ সম্পাদক সমর দেবনাথ, উদয়ন সাংকৃতিক কেন্দ্র’র প্রধান সমন্বয়কারি শান্তি চৌধুরি, সংগঠক ইয়াছিন শরিফ মজুমদার।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ‘কালের কন্ঠ’ সবসময় নতুন কিছু করে থাকে। গতবছরও এই হলে একজন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, সমাজে যারা ভালো কাজ করছে তাদের উৎসাহ দিতে হবে।

তিনি আরেক প্রসঙ্গে বলেন, এখন ফেসবুক সাংবাদিকতা শুরু হয়েছে। অনেকে অন্যের চরিত্র হননের চেষ্টা করছেন- যা খুবই মারাত্মক। তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, কারো উপকার করতে না পারেন, কারো ক্ষতি করবেন না।

বিশেষ অতিথি সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন দিগন্ত তারুন্যের জয়গান সম্মাননার প্রশংসা করে বলেন, এমন উদ্যোগ আমাদের মাঝে উৎসাহের সৃষ্টি করে এবং আশা জাগায়। তিনি সামাজিক কাজে আরো বেশি সম্পৃক্ত হতে যুব সমাজের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে ‘কনসেপ্ট প্লাসে’র সৌজন্যে ৬ গুনীর হাতে স্মারক তুলে দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *