শেষ হলো ফেনীর উন্নয়ন মেলা

নিজস্ব প্রতিনিধি>> শনিবার সমাপনী দিনে ‘ডিজিটাল বাংলাদেশ এবং উন্নয়নের অগ্রযাত্রা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন।
ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্ম সচিব ও ফেনীর সাবেক জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, ফেনী সরকারী কলেজের অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদ, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ হাবিব উল করিম, ভারপ্রাপ্ত পুলিশ সুপার উক্য সিং, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম। প্রবন্ধ উপস্থাপন করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার জানে আলম।
মেলায় স্টলগুরোর মধ্যে প্রথম স্থান অর্জন করে কৃষি অধিদপ্তরের স্টলটি। মেলায় আগত তরুণ তরুণীদের সবচয়ে বেশী উপস্থিতি লক্ষ করা গেছে ওই স্টলে। কৃষি অধিদপ্তরের স্টলটিতে ছাদ বাগানের নমুনা প্রদর্শন, বিভিন্ন বীজ ও সবজি চাষ মেলায় আগতদের আকৃষ্ট করেছে।
বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ৩ দিনব্যাপী এ উন্নয়ন মেলায় জেলা প্রশাসন এর বিভিন্ন দপ্তর ও অধিদপ্তর, পুলিশ, ফায়ার সার্ভিস, ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠানসহ সরকার নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। এসব সরকারি, আধা-সরকারি ও বেসরকারি সংস্থার পক্ষ থেকে মেলায় আগত লোকদের সামনে তাদের নিজ নিজ সংস্থার উন্নয়ন কার্যক্রম তুলে ধরেছে।
এর আগে গত বৃহস্পতিবার মেলার উদ্বোধনী অনুষ্ঠানের পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য কামাল উদ্দিন আহমেদ।
জেলার সোনাগাজী, ফুলগাজী, পরশুরাম, ছাগলনাইয়া ও দাগনভূঁঞা উপজেলা সদরেও একই সময়ে উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *