শর্শদিতে চৌধুরী ওয়েলফেয়ার সোসাইটির বিনামূল্যে স্বাস্থ্য-সেবার উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি, ফেনী, ২৯ সেপ্টেম্বর ২০১৮

ফেনী সদরের শর্শদি ইউপিতে স্বাস্থ্য ও সেবাকেন্দ্র চালু করল শর্শদি চৌধুরী ওয়েলফেয়ার সোসাইটি। গত শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বিকালে শর্শদি বাজারের পাশে এ কেন্দ্রের উদ্বোধন করেন সোসাইটির উপদেষ্টা সাবেক সেনা কর্মকর্তা নুসরুল্লাহ চৌধুরী, কেন্দ্রের উদ্যোক্তা বিশিষ্ট চিকিৎসক ডা. তবারক উল্লাহ চৌধুরী বায়েজিদ। শুক্রবার বিকালে মিলাদ মাহফিল ও দোয়ায় মাধ্যমে কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। কেন্দ্র উদ্বোধনের আগে এক সংপ্তি সভায় অতিথিরা শর্শদি চৌধুরী বাড়ির প্রশংসনীয় এ উদ্যোগকে সাধুবাদ জানায়।

সুদৃশ্য একতলা ভবনের এ কেন্দ্রে ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৯ পর্যন্ত বিনামূল্যে চিকিৎসাসেবা দেবেন ডা. তবারক উল্লাহ চৌধুরী বায়েজিদ। এছাড়া অচিরেই প্রসূতিদের নরমাল ডেলিভারি ইউনিট চালু হচ্ছে। পাশাপাশি ওয়েলফেয়ারের প থেকে দরিদ্রদের জন্য অর্ধেক মূল্যে ঔষধ দেয়া হবে। প্রতি মাসে বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে বিশেষায়িত মেডিকেল ক্যা¤েপর মাধ্যমে সেবা দেয়া হবে। বিকালে শিার্থী ও বেকার যুবকদের দেয়া হবে ক¤িপউটার প্রশিণ। সন্ধ্যার পর চলবে বয়স্ক শিা কার্যক্রম। রোগীদেরকে আগের দিন কেন্দ্রের
মোবাইল নম্বরে সিরিয়াল নেয়ার অনুরোধ করেছে কর্তৃপ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিভাগের (চট্টগ্রাম) সাবেক পরিচালক ডা. আলা উদ্দিন, বিশিষ্ট কার্ডিওলজিস্ট ডা. মাহফুজুর রহমান, ফেনী সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রধান বাবুল চন্দ্র শীল, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ফেনীর সাধারণ স¤পাদক ও সাংবাদিক মীর হোসেন মীরু, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আবু তাহের, ফেনী ডায়াবেটিক সমিতির ট্রেজারার আবদুল আউয়াল সবুজ, শর্শদি ইউপি চেয়ারম্যান জানে আলম, সাবেক চেয়ারম্যান এড. নুর ইসলাম, আবুল হাসেম, দৈনিক সংবাদ এর ফেনী প্রতিনিধি শাবিহ মাহমুদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, ফেনী সদর হাসপাতালের সাবেক আরএমও এবং ফেনী শহরের বায়েজিদ হেলথ কেয়ার সার্ভিসের তত্ত¡াবধায়ক স্বনামধন্য চিকিৎসক ডা. তবারক উল­াহ চৌধুরী বায়েজিদের পেনশনের ২০ লাখ টাকা অর্থায়ন করে শর্শদি চৌধুরী ওয়েলফেয়ার সোসাইটি স্বাস্থ্য সেবাকেন্দ্রের আনুষ্ঠানিক যাত্রা শুরু হল। কবি বেলাল চৌধুরী, কাইয়ুম চৌধুরী, গিয়াস কামাল চৌধুরীসহ এ চৌধুরী বাড়ির চার কৃতিসন্তান বিভিন্ন েেত্র অবদানের জন্য একুশে পদকে ভ‚ষিত হয়েছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *