মুজাক্কির হত্যার প্রতিবাদে ফেনীতে সমাবেশ ও কর্মবিরতি

সংবাদদাতা, ১ মার্চ

নোয়াখালীর বসুরহাটে আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যাসহ দেশব্যাপী সাংবাদিক নির্যাতন ও হয়রানীর প্রতিবাদে ফেনীতে কর্মরত সাংবাদিকদের প্রতিবাদ সভা ও কর্মবিরতী পালিত হয়েছে। সোমবার সকালে ফেনী রিপোর্টার্স ইউনিটির আয়োজনে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ঘন্টাব্যাপী এ কর্মসূচী পালন করে ফেনীর সাংবাদিকরা।

সভায় বক্তারা জানান, সাগর-রুনীর হত্যাকারীদের বিচারের মুখোমুখি না করায় দিন দিন সাংবাদিক নির্যাতন ও হয়রানীর ঘটনা বাড়ছে। এছাড়াও সম্প্রতি সময়ে ডিজিটাল নিরাপত্তা আইনে বিতর্কিত ধারায় সাংবাদিকদের কর্মক্ষেত্র একেবারেই সংকুচিত হয়ে পড়েছে। এসব ঘটনায় আজ দেশজুড়ে সাংবাদিকদের মাঝে উদ্বেগ উৎকন্ঠা বাড়ছে। এমতাবস্থায় মুজাক্কির হত্যাসহ দেশজুড়ে সাংবাদিকদের নির্যাতন ও হয়রানীর সকল ঘটনা তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার দাবী জানান বক্তারা। এছাড়াও মুজাক্কির হত্যার ১০ দিন অতিবাহিত হওয়ার পরও দোষীদের গ্রেফতার করতে না পারায় ফেনীর সাংবাদিকরা হতাশা ও ক্ষোভ প্রকাশ করেন। বিচারের দাবীতে প্রয়োজনে আরো কঠোর কর্মসূচীর হুশিয়ারীও দেন গণমাধ্যম কর্মীরা।

ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও দৈনিক নয়াপয়গামের সম্পাদক মো. এনামুল হক পাটোয়ারীর সভাপতিত্বে এবং ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক ফেনীর সময়ের নির্বাহী সম্পাদক আলী হায়দার মানিকের সঞ্চালনায় কর্মসূচীতে বক্তব্য রাখেন ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি এনটিভি জনকন্ঠ প্রতিনিধি ওছমান হারুন মাহমুদ দুলাল, দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, দৈনিক ফেনীর সম্পাদক আরিফুল আমিন রিজভী, সাবেক সাধারণ সম্পাদক সাপ্তাহিক ফেনীর আলো সম্পাদক শুকদেব নাথ তপন, ইউনিটির বর্তমান সহ-সভাপতি যুগান্তর প্রতিনিধি যতন মজুমদার, সাবেক সহ-সভাপতি এডভোকেট ইসমাঈল হোসেন সিরাজী। বাংলা ভিশনের ফেনী প্রতিনিধি সাংবাদিক নেতা রফিকুল ইসলাম, দৈনিক অজেয় বাংলা নির্বাহী সম্পাদক শাহ জালাল ভূঞা, ইনডিপেন্ডেন্ট টিভি প্রতিনিধি ছমির উদ্দিন ভূঞা, দাগনভূইয়া উপজেলার সাংবাদিক নেতা ইমাম হাছান কচি, ফুলগাজী উপজেলার সাংবাদিক নেতা জহিরুল ইসলাম জাহাঙ্গীর ও এমএম মোর্শেদ, পরশুরাম উপজেলার সাংবাদিক নেতা এমএ হাসান, ছাগলনাইয়া উপজেলার সাংবাদিক নেতা নজরুল ইসলাম চৌধুরী, সোনাগাজী উপজেলা সাংবাদিক নেতা আলমগীর হোসাইন রিপন ও দাগনভূঞার এম রহমান সোহেল প্রমূখ।

কর্মসূচীতে আরটিভি প্রতিনিধি আজাদ মালদার, ইনকিলাব প্রতিনিধি ওমর ফারুক, এটিএন বাংলা প্রতিনিধি দিদারুল আলম, বণিকবার্তা প্রতিনিধি নুরউল্লাহ কায়সার, দৈনিক প্রভাত আলোর সাংবাদিক এমএ জাফর, দৈনিক ফেনীর সময়ের স্টাফ রিপোর্টার কৃষাণ মোশাররফ, মোহনা টিভি প্রতিনিধি তোফায়েল আহম্মদ নিলয়, দৈনিক জনতা প্রতিনিধি মফিজুর রহমান, সাপ্তাহিক ফেনী বার্তার ব্যবস্থাপনা সম্পাদক এম এমরান পাটোয়ারী, দৈনিক প্রভাত আলোর সাংবাদিক মোস্তফা কামাল বুলবুল, সাংবাদিক ইলিয়াছ সুমন ও ঢাকা পোষ্ট প্রতিনিধি হুসাইন আরমানসহ ফেনীতে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকরা অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *