মা-চিশতীয়া হাসপাতালে ফের অবহেলায় নবজাতকের মৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, ৮ ডিসেম্বর

ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ্ কায়সার সড়কের চিশতীয়া মা ও শিশু জেনারেল হাসপাতালে চিকিৎসার অবহেলায় ফের নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে।সোমবার (৭ ডিসেম্বর) সন্ধা সাড়ে ৫টার দিকে নবজাতকের বাবা সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের আক্রামপুর গ্রামের কামাল উদ্দিন সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন। এর আগে গত ৮ মার্চ অবহেলায় প্রসূতি মৃত্যুর অভিযোগে হাসপাতালটি সিলগালা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান।

অভিযোগকারী কামাল উদ্দিন বলেন, হাসপাতালের কর্মরতদের অবহেলা ও অনীহার কারণে আমার সন্তানের মৃত্যু হয়েছে।

সরেজমিনে হাসপাতালটিতে গেলে দেখে যায়, তখন কর্তব্যরত চিকিৎসক, নার্স ও আয়া কেউ হাসপাতালে নেই। ঘটনাটি আঁচ করতে পেরে তারা সটকে পড়েছেন বলে জানান কামাল উদ্দিন।

তিনি বলেন, গত ৩ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় ভর্তি আমার স্ত্রী মোর্শেদা আক্তারকে এ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তখন থেকেই তার সিজার অপারেশনের জন্য প্রাথমিক চিকিৎসা শুরু হয়। ওইদিন দুপুর ১ টায় হাসপাতালের সহকারি মো: রাশেদুল ইসলাম সিজার অপারেশনের জন্য অপারেশন থিয়েটারে নিয়ে ৫ মিনিট পরেই এনেসস্থেশিয়া দেন। পরে ২০ থেকে ২৫ মিনিট অতিক্রম করলেও অপারেশনের জন্য কোন ডাক্তার প্রবেশ না করায় আমার স্ত্রী চিৎকার করে আমাকে ডাকে। তখন নার্স ঝর্নাসহ কয়েকজন তাকে ঘুমের ইনজেকশন দেন। দুপুর আড়াইটায় ডাঃ তাহমিনা আক্তার নিলু সিজার অপারেশন করলে আমার ছেলে ভূমিষ্ঠ হয়।

এ ব্যাপারে জেলা প্রশাসক ও সিভিল সার্জন বরাবরে লিখিত অভিযোগ করা হবে জানান কামাল উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *