মাস্টারপাড়া থেকে ফেনীর পূর্বাঞ্চলের সড়ক সমুহের প্রশস্তকরণ কাজের উদ্বোধন

প্রতিনিধি, ২৯ জুলাই

ফেনী মাষ্টারপাড়া-আলোকদিয়া-ভালুকিয়া-লস্করহাট-শান্তিরহাট সড়কের প্রশস্তকরণ কাজের উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে ফিতা কেটে সড়কের প্রশস্ততকরণ কাজের উদ্বোধণ করেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

 

সড়ক ও জনপথ বিভাগ ফেনীর নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন আহমেদ জানিয়েছেন, এ প্রকল্পের মোট বাজেট হচ্ছে ৬০ কোটি টাকা। প্রকল্পের আওতায় মাষ্টারপাড়া-আলোকদিয়া-ভালুকিয়া-লস্করহাট-শান্তিরহাট পর্যন্ত সড়কের মোট দৈর্ঘ্য ১৪.১ কিলোমিটার। মূল কাজ হচ্ছে এর প্রশস্ততা বাড়ানো ও মজবুতকরণ। বতর্মানে সড়কের প্রশস্ততা রয়েছে ৩.৯ মিটার। সেটির প্রশস্ততা ৫.৫ মিটার পর্যন্ত বাড়ানো হবে। আগামী দুই বছরের মধ্যে প্রকল্পের কাজ সমাপ্ত হবে আশা প্রকাশ করেন।

সাংসদ নিজাম হাজারী বলেন, সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশে উন্নয়ন করছেন। এ উন্নয়নের ধারা হতে তিনি ফেনীকেও বঞ্চিত করেন নি। ফেনীতে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন হচ্ছে।

 

নিজাম উদ্দিন হাজারী বলেন, আমি গত দুই বছর আগে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে অনুরোধ করি রাস্তাটি প্রশস্তকরণের ব্যাপারে। তিনি আমার কথা রেখেছেন। ফলশ্রুতিতে আজ ৬০ কোটি টাকা ব্যায়ে রাস্তাটি প্রশস্তকরণ কাজ শুরু হয়েছে।

তিনি আরো বলেন, বৃহত্তর স্বার্থে ক্ষুদ্রত্তর স্বার্থ বিসর্জন দেয়াই উত্তম। রাস্তার আশেপাশে যাদের বিভিন্ন স্থাপনা আছে তারা তা সরিয়ে নেবেন। যাতে করে ঠিকাদার রাস্তার কাজটি সুন্দররূপে সম্পন্ন করতে পারে। এজন্য এলাকার সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন তিনি।

শহরের পূর্বাঞ্চলে যোগাযোগের প্রধান আঞ্চলিক সড়ক প্রশস্তকরণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সড়ক ও জনপথ বিভাগ ফেনীর নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন আহমেদ, উপ-বিভাগীয় প্রকৌশলী মাকসুদুর রহমান, পৌর কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, কোহিনুর আলমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *