মরহুম সাংবাদিক আবদুস সালামের ৪১ তম মৃত্যু দিবস উপলক্ষে আলোচনা সভা 

১৩ ফেব্রুয়ারী ১৮ ফেনির কৃতি সন্তান মরহুম সাংবাদিক সালামের ৪১ তম মৃত্যু দিবস উদযাপন উপলক্ষ্যে এক আলোচনা গতকাল ফেনী জেলা শ্রমিক ফেডারেশন কার্যালয়, ডাক্তার পাড়ায় বিকেলে অনুষ্ঠিত হয়েছে।

আয়োজক সংগঠন ভাসানী স্মৃতি সংসদ ফেনীর সভাপতি এডভোকেট গিয়াস উদ্দিন নান্নুর সভাপতিত্বে প্রখ্যাত সাংবাদিক আবদুস সলিমের কর্মময় জীবনের উপর আলোচনা করেন ভাসানী অনুসারী পরিষদ কেন্দ্রিয় কমিটির যুগ্ম সম্পাদক এডভোকেট সমীর চন্দ্র কর, ভাসানী স্মৃতি সংসদ ফেনীর সেক্রেটারী এডভোকেট মেহবাহ উদ্দিন চৌধুরী মোর্শেদ, মফম্বল সাংবাদিক ইউনিয়ন ফেনী জেলার সাধারন সম্পাদক মামুন আল ছিদ্দিক, ফেনী জেলা শ্রমিক কর্মচারী ফেডারেশনের সেক্রেটারী এডভোকেট খোরশেদ আলম খোন্দকার, বিপ্লবী ওয়াকার্স পাটি ফেনী জেলা আহবায়ক মো: হানিফ, ফেনী জেলা গেরিলা কল্যান পরিষদের সদস্য সচিব মির্জা আবুল হাসেম, বেসরকারী শিক্ষক কর্মচারী ঐক্য ফোরামের ফেনী জেলা আহবায়ক আনোয়ার হোসেন, ফেনী জেলা হোটেল রেস্টুরেন্ট এন্ড সুইটমিটস শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন, সেক্রেটারী মো: ইয়াহিয়া খান, ফেনী জেলা কৃষি উন্নয়ন পরিষদের আহবায়ক এয়াকুব ভুঞা ও সালাম সাহেবের পরিবারের পক্ষে মোঃ মোক্তার হোসেন প্রমুখ।

সভাশেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে এক মিলাদ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মিলাদ পরিচালনা করেন আবদুল লতিফ খোন্দকার। সভায় বক্তারা সাংবাদিক আবদুস সালামের অবদানের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, তিনি সাংবাদিকতার পাশাপাশি রাজনীতি ও সমাজ সেবায় নিয়োজিত ছিলেন। তিনি এ অঞ্চলের মানুষকে পাহাড়িয়া বন্যা থেকে রক্ষা এবং লবনাক্ত পানি থেকে রক্ষা করার জন্য মুহুরী প্রজেক্ট প্রতিষ্ঠান করেছিলেন। বক্তারা তার অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরন করে এ দেশে একটি গণতান্ত্রিক সমাজ কায়েম করার জন্য স¤্রাজ্যবাদ-সামন্ত্রবাদ ও আমলা মুৎসুদ্দী পুঁজি বিরোধী আন্দোলন সংগ্রাম গড়ে তোলার জন্য একটি সংগঠন গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

মরহুম সাংবাদিক আবদুস সারাম ১৯১০ সালে ফেনীর ফুলগাজী উপঝেলার দ: ধর্মপুর গ্রামে জন্ম গ্রহন করেন এবং ১৯৭৮ সালে ১৩ ফেব্রুয়ারী মৃত্যুবরন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *