ভুয়া ল্যাব রিপোর্ট তৈরীর দায়ে ফেনীতে ক্লিনিকের একলাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি

ফেনীতে একটি বেসরকারী হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টার এবং একটি আচার কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযানে এক লাখ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মৌমিতা দাশ ও আবদুল ওয়াজেদ পৃথক অভিযানে এ জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমান আদালত সুত্র জানায়, গতকাল বুধবার সকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মৌমিতা দাশ শহরের ট্রাংক রোডের কুমিল্লা বাস ষ্ট্যান্ড এলাকায় কনসেপ্ট হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টারে গিয়ে দেখতে পায়-সেখানে ল্যাব রিপোর্টে রেজিষ্ট্রার্ড চিকিৎসকের স্বাক্ষর নেই, কেবিনগুলি অপরিচ্ছন্ন ও চিকিৎসক অনুপস্থিত। এসময় ভ্রাম্যমান আদালত ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫৩ ধারায় এক লাখ টাকা জরিমানা করেন।

অপরদিকে একই সময়ে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও ভ্রাম্যমান আদালতের বিচারক আবদুল ওয়াজেদ শহরের তাকিয়া রোডের রিহান ফুড প্রোডাক্টস নামে একটি আচার কারখানায় অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশ, ক্ষতিকর রং ও ক্যামিক্যাল ব্যবহার করে আচার তৈরীর অপরাধে ভ্রাম্যমান আদালত ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫৩ ধারায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালতের বিচারক মৌমিতা দাশ পৃথক অভিযানে এক লাখ পঞ্চাশ হাজার টাকা জরিমানা আদায়ের সত্যতা নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *