বালিগাঁও এ ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস উপলক্ষে ফেনী সদর উপজেলার বালিগাঁও উচ্চ বিদ্যালয় মাঠে ১৭ মার্চ শনিবার দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। এ ক্যাম্পে গ্রামের হাজার হাজার মানুষ স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণ করে চিকিৎসকদের কাছ থেকে নানা রোগ-ব্যাধির চিকিৎসা এবং বিনামূল্যে ঔষধ সামগ্রী নেন।

মেডিক্যাল ক্যাম্পে শিশু, মেডিসিন, গাইনী, বাত-ব্যাথা প্যারালাইসিস, কার্ডিওলজী, ডায়াবেটিস এন্ড এন্ডোক্রাইনোলজী, ডেন্টাল, চক্ষু বিশেষজ্ঞ ১৪জন চিকিৎসক ১৪টি কক্ষে দুই হাজার নারী-পুরুষকে চিকিৎসা দেন। এছাড়া ক্যাম্পে রোগীরা ডাক্তারদের দেয়া ব্যবস্থাপত্র অনুযায়ী বিনামূল্যে ঔষধ ও ইনসুলিন নেন।
ফ্রি মেডিক্যাল ক্যাম্প ফেনী ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের সভাপতিত্বে আয়োজিত ক্যাম্প উদ্বোধন করেন ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী।

ডায়াবেটিক সমিতির সহকারী পরিচালক মোঃ ইউনুছের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন বালিগাঁও ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক বাহার, জেলা পরিষদের সদস্য আবুল কালাম আজাদ, সমিতির সহ-সভাপতি আবদুল মোতালেব, যুগ্ম-সম্পাদক ইঞ্জিনিয়ার খোন্দকার নজরুল ইসলাম ও সৈয়দ জহির উদ্দিন আকবর শিপন, সদস্য আলহাজ¦ আবুল কাসেম, আবু তাহের ও ফরিদ আহম্মদ ভূঞা। অনুষ্ঠানে সমিতির পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডায়াবেটিক হাসপাতালের ভারপাপ্ত পরিচালক ডাঃ মো. মোয়াজ্জেম হোসেন ও আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নাজমুল মোর্শেদ চৌধুরী ।

ফেনী ডায়াবেটিক সমিতি আয়োজিত ফ্রি মেডিক্যাল ক্যাম্পে মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মো. ফজলুল ওয়াহাব চৌধুরী, চক্ষু বিশেষজ্ঞ ডাঃ মো. জহিরুল ইসলাম, স্ত্রী ও গাইনী রোগ বিশেষজ্ঞ ডাঃ সৈয়দা রাজিয়া করিম, থাইরয়েড ও হরমোন বিশেষজ্ঞ ডাঃ রাশেদুল ইসলাম, শিশু বিশেষজ্ঞ ডাঃ প্রদীপ চন্দ্র রায়, বাত-ব্যাথা-প্যারালাইসিস বিশেষজ্ঞ ডাঃ আবদুস সালাম, হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ মো. মনিরুল হক, ডেপুটি চীপ মেডিকেল অফিসার ডাঃ মো. আনোয়ার উদ্দিন, ডাঃ সিকান্দার আবু জাফর, ডাঃ শ্রীকান্ত চক্রবর্তী, ডাঃ প্রবীর কুমার নাথ, ডাঃ উমা দাস, সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ মো. সাইফুজ্জামান (দন্ত) ও ডায়াবেটিস ডাঃ শামীমা আইরিন, রোগীদের চিকিৎসা দিয়েছে। ডায়াবেটিস, প্যাথলজি ও ইসিজিসহ ১৪জন চিকিৎসক দুই শহ¯্রাধিক মানুষের মাঝে ফ্রি চিকিৎসা দেন।

ফেনী ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল জানান, বালিগাঁও উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয়বারের মতো দিনব্যাপী এ ফ্রি মেডিক্যাল ক্যাম্প সাধারণ মানুষের মাঝে সাড়া জাগিয়েছে এবং আগামীতেও এ ক্যাম্প অনুষ্ঠিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন এ ক্যাম্পে দুই শহ¯্রাধিক মানুষ ফ্রি চিকিৎসা নিয়েছে এবং চাহিদামত ঔষধ ও ইনসুলিন বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *