বালিগাঁও এ দুই ভাষা সৈনিকসহ তিন একুশে পদকপ্রাপ্তকে সংবর্ধনা

নিজস্ব প্রতিনিধি>> ফেনী সদর উপজেলার বালিগাঁও উচ্চ বিদ্যালয়ে বুধবার (২১ ফেব্রয়ারী) সকালে দুই ভাষা সৈনিকসহ তিন একুশে পদকপ্রাপ্ত নাগরিককে সংবর্ধনা দেওয়া হবে। এ সময় বিদ্যালয় চত্বরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করবেন বিশিষ্ট নাগরিকরা।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি শুসেন চন্দ্র শীল জানায়, স্বাধীনতার পর স্থানীয় শিক্ষার্থীদের উদ্যোগে এলাকার এ পুরানো বিদ্যালয় মাঠের এক কোনে ছোট্ট একটি শহীদ মিনার নির্মান করা হয়। প্রতি বছর ২১ ফেব্রয়ারী ভোরে শিক্ষার্থীরা ওই ঝরাজীর্ণ পরানো শহীদ মিনার ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতো। এবছর সেই পুরানো শহীদ মিনার ভেঙ্গে একই স্থানে নির্মান করা হয়েছে একটি সুন্দর শহীদ মিনার।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওই বালিগাঁও গ্রামেরই সন্তান, ভাষা সৈনিক ও একুশে পদকপ্রাপ্ত অবসরপ্রাপ্ত বিচারপতি কাজী এবাদুল হক, তাঁর সহধর্মীনি একুশে পদকপ্রাপ্ত ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. শরীফা হক এবং অপর ভাষা সৈনিক ও একুশে প্রদকপ্রাপ্ত শামসুল হুদা। এ সময় জেলা প্রশাসক মনোজ কুমার রায়, পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান, সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সহ-সভাপতি ওয়াজি উল্যাহ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *