বছরের শুরুতেই নতুন বই প্রদান প্রধানমন্ত্রীর সাফল্য : রোকেয়া প্রাচী

সংবাদদাতা :

সারাদেশে একযোগে শিক্ষার্থীদের হাতে বছরের শুরুতেই নতুন বই তুলে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার উল্লেখযোগ্য সাফল্য বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অভিনেত্রী রোকেয়া প্রাচী। এসময় তিনি তাদের সময়ে বছরের ৩ মাস পর হাতে বই পাওয়ার কথা তুলে ধরেন। তিনি বলেন, বাংলাদেশে অতিতে আর কোন সরকারের সময়ে শিক্ষার্থীরা বছরের শুরুতেই নতুনতো নয়ই, পুরনো বই পাওয়ার রেকর্ডও নেই।

বৃহস্পতিবার সকালে জেলার সোনাগাজী উপজেলার মঙ্গলকান্দি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এসময় সমস্বরে বিষয়টি স্বীকার করে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান। রোকেয়া প্রাচী বলেন, তোমাদের (শিক্ষার্থীদের) জাতীর জনক বঙ্গবন্ধুকে জানতে হবে।

এসময় শিক্ষার্থীরাই বলে উঠলেন, আমাদের জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আরো বলেন, আমাদের মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, ভাষা আন্দোলনের ইতিহাস ও বর্তমান সরকারের অভূতপূর্ব উন্নয়ন সম্পর্কে জানতে এবং জাতিকে জানাতে হবে।

রোকেয়া প্রাচীর তত্বাবধানে এদিন গনস্বাক্ষর কার্যক্রমে অংশ নেন মঙ্গলকান্দি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী প্রধান শিক্ষক মীর হোসেন, সিনিয়র শিক্ষক মোহাম্মদ বদরুদ্দিন, শ্যামল কান্তি নাথ, সহকারী শিক্ষক শিউলি ভৌমিক ও স্বপ্ন সাজাই সোনাগাজীর সমন্বয়ক রাজীব সারওয়ার প্রমূখ। এর আগে বিদ্যালয় মিলনায়তনে রোকেয়া প্রাচীর সামাজিক সংগঠন স্বপ্ন সাজাই'র ব্যবস্থাপনায় প্রদর্শিত হয় মুক্তিযুদ্ধের চলচ্চিত্র। এদিকে একইদিন দুপুরে উপজেলার কাজীর হাট মডেল হাই স্কুলে জঙ্গীবাদ বিরোধী লিপলেট বিতরণ করা হয়। এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিক উদ্দিন, সিনিয়র শিক্ষক মনোয়ারা বেগম, রিক্তা রাণী নন্দী ও শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন। বিকেলে ফেনীর কেন্দ্রিয় শহীদ মিনারে চলছে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শন।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *