ফেনী-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী  আবুল বাশার

নিজস্ব প্রতিনিধি

ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনে মহাজোটে বিদ্রোহী প্রার্থী হচ্ছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য শিল্পপতি আবুল বাশার।

তিনি এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের শরীক দল জাতীয় পার্টির মনোনীত প্রার্থী লে. জেনারেল (অব.) মাসুদ চৌধুরীকে এ আসনটি ছেড়ে দেয়ায় আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাচ্ছেন না তিনি।

নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে আবুল বাশার এ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন। নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি ৯৪ হাজার ভোট পেয়ে বিএনপির প্রার্থী মরহুম মোশাররফ হোসেনের কাছে পরাজিত হয়েছেন। দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি পুনরায় আওয়ামী লীগের মনোনয়ন পেলেও আসনটি মহাজোটের শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দিলে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতার সিদ্ধান্ত নিলে ভবিষ্যতে মুল্যায়ন করা হবে দলীয় প্রধান শেখ হাসিনার আশ্বাসে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন।

এবারও একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন প্রত্যাশী আবুল বাশার নৌকার পক্ষে ব্যাপক গনসংযোগ চালিয়েছেন। তিনি মনোনয়ন পাওয়া নিশ্চিত মনে করলেও গত ১২ নভেম্বর সাবেক সেনা কর্মকর্তা মাসুদ উদ্দিন চৌধুরী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলে আসনটির রাজনৈতিক হিসাব-নিকাশ পরিবর্তন হয়ে যায়। মাসুদ উদ্দিন চৌধুরী ১৪ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত শেষে রাতে জাতীয় পার্টির মনোনয়ন ফরম সংগ্রহ করার পরদিন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের প্রতিরক্ষা উপদেষ্টা ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মনোনিত হন। ফেনী-৩ আসনটি আওয়ামী লীগ এবারও মহাজোটের শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দিলে মাসুদ উদ্দিন চৌধুরীর মনোনয়ন নিশ্চিত হয়ে যায়।

মনোনয়ন বঞ্চিত ক্ষুব্ধ আবুল বাশার গত রবিবার দুপুরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে আবুল বাশার দলীয় মনোনয়ন না পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন। জনগণের রায়ে জয়ী হয়ে আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *