ফেনী স্টেশনকে আধুনিকায়নের ঘোষণা দিলেন রেলমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, ১৩ সেপ্টেম্বর
রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সকল রুটে মিটার গেজের পরিবর্তে ব্রড গেজে রূপান্তর করা হবে। চট্টগ্রাম তেকে লাকসাম পর্যন্ত ব্রডগেজ লাইন নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। আশাকরি অল্প দিনের মধ্যে ডবল গেজের লাইনের কাজ শুরু করতে পারবো।

গতকাল রবিবার সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম হতে ঢাকা যাওয়ার সময় ফেনী রেল স্টেশনে যাত্র বিরতি কালে তিনি এ কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান,   পুলিশ সুপার  খোন্দকার নূরুন্নবী পিপিএম,বিপিএম,  অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতোয়ার রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, স্টেশন মাষ্টার মো: মাহবুবুর রহমান, সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ স¤পাদক শুসেন চন্দ্র শীল,  পৌর আওয়ামীলীগ সাধারণ স¤পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরিদর্শনে এসে রেল মন্ত্রী আরো বলেন, ফেনীতে একটি আধুনিক রেলষ্টেশন তৈরি করা হবে। শতবছর পরেও যেন মানুষ মনে রাখতে পারে। ঢাকার চেয়ে চট্টগ্রামের সাথে ফেনীর মানুষের যোগাযোগ বেশি। তাই ফেনী থেকে চট্টগ্রাম চলাচলের আলাদা ট্রেন চালুর ব্যবস্থা করবো। রেলকে নিয়মের মধ্যে আনার কাজ চলছে। টিকিট ছাড়া যাতে কেউ প্লাটফর্মে ঢুকতে না পারে সেই প্রক্রিয়া চলছে। সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর দাবীর প্রেক্ষিতে রেলমন্ত্রী বলেন, জেনারেটের প্রয়োজনীয়তা পরীক্ষা-নিরীক্ষা করে এটি স্থাপন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *