ফেনী সদর হাসপাতালে ঔষধ কোম্পানীর দালাল-অবৈধ ফুটপাতসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠানের জরিমানা

নিজস্ব প্রতিনিধি,

আজ ১১ মার্চ ২০১৯ ফেনী সদর হাসপাতালে ও ফেনী সদর হাসপাতাল সংলগ্ন রাস্তার পাশের ফুটপাতে উপজেলা নির্বাহী অফিসার, ফেনী সদর, ফেনী মহোদয়ের নির্দেশে ফেনী সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোঃ নুরের জামান চৌধুরী তাৎক্ষণিক মোবাইল কোর্ট  অভিযান পরিচালনা করেন ।

এ সময় সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ নুরের জামান চৌধুরী ফেনী সদর হাসপাতালে নির্ধারিত সময়ের বাইরে ঔষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিদের রোগী ও ডাক্তারদের বিরক্ত না করার জন্য মৌখিকভাবে সর্তক করেন এবং একজন বিক্রয় প্রতিনিধি কে দন্ডবিধি ১৮৬০ এর ১৯০ ধারা অনুযায়ী ২০০/- অর্থদন্ড প্রদান করা হয়। এই সময় উপস্থিত রোগীদের স্বাস্থ্য সেবা বিষয়ে দালাল থেকে দূরে থাকতে অনুরোধ করেন।

পরবর্তীতে ফেনী সদর হাসপাতালের সামনে রাস্তার ফুটপাতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। এই সময় ফেনী সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ নুরের জামান চৌধুরী অগ্নি প্রতিরোধ ও নির্বাপণ আইন, ২০০৩ অনুযায়ী জুলফিকার আলী মজুমদার (৪৫) কে নগদ ৫,০০০/- টাকা,

বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এর ১৫ ধারা অনুযায়ী মো: শাহীন(৩৩) কে নগদ ১,০০০/-টাকা,

বাংলাদেশ হোটেল ও রেস্তোরা আইন ২০১৪ অনুযায়ী মো: হানিফ কে নগদ ৫,০০০/-টাকা

, স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ অনুযায়ী মো: দুলাল(৪২), মো: হানিফ(২৮), মো: এমরান(৩৮), মো: মিজান(৪৩), সাইফুল(৩১) কে সর্বমোট ৮,৫০০/- টাকা,

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর ৫২ ধারা অনুযায়ী মোশারফ হোটেল এর মালিক মো: সাকিব কে নগদ ১,০০০/- টাকা

এবং মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর ১৩৮ ধারা মো: মাঈন উদ্দিন কে নগদ ৫০০/- টাকা অর্থদন্ড প্রদান করেন।

মোবাইল কোর্ট অভিযানে উপস্থিত ছিলেন ফেনী সদর হাসপাতালের আরএমও ডা: মো: আবু তাহের, বেঞ্চ সহকারী প্রদীপ চন্দ্র দাস ও ফেনী মডেল থানা পুলিশ সদস্যরা।

স্থানীয় লোকজন এই সকল অভিযানকে স্বাগত জানান।  এই সব অপরাধ নির্মুলে এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে সহকারী কমিশনার(ভূমি) জানান। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *