ফেনী শহরে রিক্সা রাস্তার বাম পাশে চালাতে মাঠে নেমেছে পৌর রিক্সা মালিক সমিতি

ফেনী প্রতিনিধি : ০২ মার্চ, ২০২১
ফেনী শহরের রাস্তার রিক্সা বাম পাশে চালানোর জন্য চালকদের সতর্কে মাঠে নেমেছে পৌর রিক্সা মালিক সমিতি। মঙ্গলবার সকালে শহরের খেজুর চত্বর থেকে শুরু হয়ে মহিপাল পর্যন্ত রিক্সা মালিকরা এই ক্যাম্পেইন করেন। এসময় হ্যান্ড মাইকে রিক্সা চালকদের জানানো হয়- পৌরসভার নির্ধারিত ড্রেস পরে রিক্সা চালাতে। বাম পাশে চালানোর আইন অমান্য করলে রিক্সা জব্দ করবে পৌরসভা।

ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন ফেনী পৌর রিক্সা মালিক সমিতির সভাপতি সিরাজুল ইসলাম, সহ-সভাপতি আবুল হাসেম, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নয়ন, যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন মজুমদার, সাংগঠনিক সম্পাদক শাহজাহান, প্রচার সম্পাদক মাঈন উদ্দিন কোম্পানী, দপ্তর সম্পাদক ইলিয়াস হোসেন, কার্যকরী সদস্য নিশান দত্ত সহ মালিক সমিতির নেতৃবৃন্দ।

ফেনী পৌর রিক্সা মালিক সমিতি সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নয়ন জানান,
গত শনিবার ফেনী পুলিশ লাইনে অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত মোতাবেক শহরের যানজট নিরসনে রিক্সা রাস্তার বাম পাশে চলার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছিলো। ওই আলোকে আজকে রিক্সা মালিক সমিতি শহরে জুড়ে বিভিন্ন জায়গায় ক্যাম্পেইন করেছে। মালিকরা রিক্সাগুলোকে বামপাশে সরিয়ে দেয়ার জন্য কাজ করে। এ সময় তারা রাস্তায় পার্কিং, ফুটপাতে অবৈধ দোকানপাট এবং রাস্তার উপর নির্মাণ সামগ্রী দেখে দেয়া, রাস্তা উঁচু-নিচু ভাঙ্গা সহ নানা সমস্যা প্রত্যক্ষ করেন। এসব সমস্যা সমাধানের জন্য রিক্সা মালিকরা মেয়র সহ সংশ্লিষ্ট দপ্তরের সহযোগীতা কামনা করেন।

ফেনী পৌর রিক্সা মালিক সমিতির সভাপতি সিরাজুল ইসলাম জানান, রিক্সা মালিক সমিতির আহ্বান রাস্তার বাম পাশের অংশ যদি ক্লিয়ার করে দেয়া হয়, তাহলে চালকরা বাম পাশ দিয়ে রিকশা চালাতে কোন অসুবিধা নেই। আজ থেকে এই কর্মকাণ্ড শুরু হয়ে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *