ফেনী শহরের বাঁশপাড়ায় স্যাম মজিব টাওয়ারের ৫ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার

ফেনীর শহরের বাঁশ পাড়ায় নির্মিত জেলা আওয়ামী লীগের সদস্য শুকদেব নাথ তপনের মালিকীয় অত্যাধুনিক বহুতল ভবন স্যাম মুজিব টাওয়ারের পরিবেশগত ছাড়পত্র  না থাকায় পাঁচ লাথ টাকা জরিমানা করা হয়েছে। গত রোববার ( ১০জানুয়ারি)  পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চল কার্যালয়ের পরিচালক মোঃ মোয়াজ্জেম হোসাইন এই জরিমানা করেন।

জানা গেছে, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র বিহীনভাবে বহুতল ভবন নির্মাণ করে আশপাশের পরিবেশ দূষিত  এবং প্রতিবেশীদের ক্ষতি সাধন করায় এই জরিমানা করা হয়। গত ১০ জানুয়ারি পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম কার্যালয় শুনানি শেষে পরিবেশগত ছাড়পত্র/ নবায়ন বিহীন ও শর্ত ভঙ্গ করায় ফেনীর একটি বহুতল ভবনসহ তিন প্রতিষ্ঠানকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৭ ধারার আলোকে সর্বমোট পাঁচ লাখ ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানাকৃত  প্রতিষ্ঠানগুলো হচ্ছে ফেনী শহরের বাঁশ পাড়ায় স্যাম মুজিব টাওয়ার ৫ লাখ টাকা, চাঁদপুরের কচুয়ার পপুলার মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টার পাঁচ হাজার ও চাঁদপুরের আজাদ এক্স-রে এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।এ আদেশ পালনে ব্যর্থ হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে সতর্ক করা হয়।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের আঞ্চলিক কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন ফেনীর স্যাম মজিব টাওয়ারসহ তিন প্রতিষ্ঠানের পাঁচ লাখ সাত হাজার টাকা জরিমানা করার সত্যতা নিশ্চিত করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *