ফেনী বিশ্ববিদ্যালয়ে উপদেষ্টা অধ্যাপকদের যোগদান

উপদেষ্টা অধ্যাপক হিসেবে পাবলিক বিশ্ববিদ্যালয়ের ছয়জন স্বনামধন্য অধ্যাপক যোগ দিয়েছেন ফেনী ইউনিভার্সিটিতে। এদের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তিনজন, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুইজন ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়(বুয়েট) এর একজন অধ্যাপক রয়েছেন। এর ফলে, বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষার মান ও গবেষণা বৃদ্ধি পাবে বলে দৃঢ় বিশ্বাস কর্তৃপক্ষের।

অধ্যাপকগণ হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ও চেয়ারম্যান প্রফেসর এ বি এম আবু নোমান, মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শামসুদ্দোহা, ইংরেজি বিভাগের অধ্যাপক চৌধুরী মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ডক্টর মোহাম্মদ শামসুল আরেফিন, একই বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ডক্টর মো. মহি উদ্দিন এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর সিভিল ডিপার্টমেন্টের প্রফেসর ডক্টর হাসিব মোহাম্মদ আহসান।

শনিবার দুপুরে ফেনী বিশ্ববিদ্যালয়ের হল রুমে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক হিসেবে আনুষ্ঠানিক ভাবে যোগদান করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ও চেয়ারম্যান প্রফেসর এ বি এম আবু নোমান। এসময় তাঁকে বরণ করে নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফেনী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ। উপদেষ্টা হিসেবে যোগ দান করায় তাকে ধন্যবাদ জানান উপাচার্য। পাশাপাশি সার্বিকভাবে বিভাগের উন্নয়নে পরামর্শ ও সহযোগিতা করার জন্য তাঁকে আহবান জানান তিনি। এসময় ফেনী বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের শিক্ষার্থীদের পাশে থাকার প্রতুশ্রæতি দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ও চেয়ারম্যান প্রফেসর এ বি এম আবু নোমান।

পরে ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে এক মত বিনিয়ম সভা অনুষ্ঠিত হয়। এসময় অ্যাকাডেমিক পরিকল্পনা, বিদেশি বিশ্ববিদ্যালয়ের সাথে সমঝোতা সই, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে সুসম্পর্ক ও ল’ক্লাব গঠনের বিষয়ে আলোচনা হয়েছে। অনুষ্ঠানে গেল সামার সেশনে সেরা ফলাফল করায় বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী আফসানা আক্তারকে ক্রেস্ট প্রদান করা হয় । আইন অনুষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তায়েবুল হক, রেজিস্ট্রার এ এস এম আবুল খায়েরসহ অন্যান্যরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *