ফেনী পৌরবাসী কেমন মেয়র চায়ঃ

২৬শে ডিসেম্বর,২০২০(শেখ তাজউদ্দিন চৌধুরী,ঢাকা)-

আসন্ন ফেনী পৌরসভা নির্বাচন নিয়ে নানা জল্পনা কল্পনা শুরু হয়েছে।কে হতে যাচ্ছেন ফেনী পৌরসভার নতুন মেয়র।গত দুইবারের মেয়র হাজী আলাউদ্দিন নাকি সরকারী দলের প্রার্থী পরিবর্তন হয়ে তারুণ্যের প্রতিক পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী মনোনয়ন পায় তা নিয়ে জেলাজুড়ে আলোচনা চলছে।

আওয়ামীলীগ দলীয় সূত্রে জানা গেছে,আজ বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। বিকাল ৪টায় গণভবনে অনুষ্ঠিতব্য মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় নির্ধারণ হবে কে হচ্ছেন আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে মেয়র প্রার্থী। এ নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করতে দলীয় মনোনয়ন চান হাজী আলাউদ্দিন, নজরুল ইসলাম স্বপন মিয়াজী ও আয়নুল কবির শামীম। তৃণমূলের ভোটাভুটি নিয়ে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে তিনজনের নাম দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে পাঠানো হয়। ইতিমধ্যে তিনজনই মনোনয়ন ফরম সংগ্রহ করে জমাও দিয়েছেন। তৃণমূল ভোটাভুটির সময় পৌর সভাপতি আয়নুল কবির শামীমের সমর্থন নিয়ে সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী অবস্থান সুদৃঢ় করেন। এতে করে তিনজনের নাম থাকলেও হাজী আলাউদ্দিন ও নজরুল ইসলাম স্বপন মিয়াজীর নামই মূল আলোচনায় রয়েছে।

তবে গত দুইবারের মেয়র হাজী আলাউদ্দিন সম্পর্কে পৌরবাসীদের মাঝে এবং দলীয় নেতা কর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।জাতীয় পার্টি থেকে আওয়ামীলীগে যোগদান করে ব্যাবসায়ী আলাউদ্দিন এখনো দলের ত্যাগী অংশটির আস্থাভাজন হতে পারেনি।আবার সাধারন ভোটাররা মনে করেন,ব্যবসায়িক কাজে ব্যাস্ত থাকা আলাউদ্দিন পৌরবাসীদের সেবা দিতে পারেনি,আবার অনেকেই তার বিরুদ্ধে ভুমি দস্যুতা এবং শালিশ বানিজ্যের অভিযোগ তুলেছে।তারপর ও অনেকে মনে করছেন টাকার জোরে আবার ও হাজী আলাউদ্দিন মনোনয়ন নিয়ে নিবেন।

অন্যদিকে পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজীকে নিয়ে দলের নেতা কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে।তাছাড়া সর্বশেষ তৃনমূলের ৩৮টি ভোটের মধ্যে ৩৫টি পাওয়ায় তার সম্ভাবনা বেশি বলে অনেকেই মনে করছেন।

ফেনী জেলা বিএনপি’র সদস্য সচিব আলাল উদ্দিন আলাল মেয়র প্রার্থী হতে পারেন বলে জানা গেছে।আলাল জেলা বি,এন,পি তে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন,আবার সামাজিকভাবে ও সাধারন মানুষ তাকে দলীয় বিবেচনা ছাড়াও পছন্দ করেন।

ফেনী পৌরসভার নতুন মেয়র কে হয়,তা নিয়ে টানটান উত্তেজনা দেখা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামীলীগ শিবিরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *