ফেনী জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটিতে যারা রয়েছেন

নিজস্ব প্রতিনিধি, ১০ ডিসেম্বর

ফেনী জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি সম্মেলনের এক বছর পর ঘোষণা করা হয়েছে। গত বছরের ২৬ অক্টোবর ফেনী জেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি পদে এডভোকেট আকরামুজজামান ও সাধারণ সম্পাদক পদে নিজাম উদ্দিন হাজারী এমপির নাম ঘোষণা করা হয়। পরবর্তীতে করোনায় আক্রান্ত হয়ে মারা যান আকরামুজ্জামান। এরপর গতকাল বুধবার অনুমোদিত কমিটিতে সভাপতির শূন্যপদে হাফেজ আহম্মদকে সভাপতির দায়িত্ব দেয়া হয়। তিনি জেলা আওয়ামীলীগের সদ্য সাবেক কমিটির সহ-সভাপতি এবং জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর।

ঘোষিত কমিটির সহ-সভাপতি পদে মাষ্টার আলী হায়দার, আকরাম হোসেন হুমায়ুন, প্রিয়রঞ্জন দত্ত, খায়রুল বাশার মজুমদার তপন, ইফতেখার ইসলাম, সিরাজ উদ্দৌলা মজুমদার এবারও রয়েছেন বলে শোনা যাচ্ছে। সহ-সভাপতি পদে নতুন করে স্থান পেয়েছেন যুবলীগ-ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট জাহিদ হোসেন খসরু। এ পদে শেখ আবদুল্লাহ, ফয়েজুল কবির, হাজী জামাল উদ্দিন, এনামুল করিম মজুমদার বাদলের নামও জানা গেছে। আবদুল্লাহ গত কমিটির সদস্য ছিলেন। অপর তিনজন যথাক্রমে সোনাগাজী, ফুলগাজী ও পরশুরাম উপজেলা কমিটির সাবেক সভাপতি। যুগ্ম-সাধারণ সম্পাদক পদ পেয়েছেন আবদুল করিম, এডভোকেট নুর হোসেন, জহির উদ্দিন মাহমুদ লিফটন। করিম পৌর কমিটির সাধারণ সম্পাদক ও নুর হোসেন সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। লিপটন কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সহ-সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি।

সাংগঠনিক সম্পাদক পদে তিনজনই নতুন মুখ আনা হয়েছে। এরা হলেন দাগনভূঞা উপজেলা কমিটির যুগ্ম-সম্পাদক মামুনুর রশিদ মিলন, সাবেক আইন বিষয়ক সম্পাদক ফরিদ আহম্মদ হাজারী, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজিব খগেশ দত্ত। আগের দপ্তর সম্পাদক এ.কে শহীদ উল্যাহ খোন্দকার দপ্তর সম্পাদক পদে বহাল রয়েছেন। উপ-দপ্তর সম্পাদক পদে সামছুদ্দীন মজুমদার ভুলুর নাম রয়েছে। তিনি ছাগলনাইয়া উপজেলা কমিটির সভাপতি ছিলেন। প্রচার ও প্রকাশনা সম্পাদক হয়েছেন জহিরুল আলম। তিনি সোনাগাজী উপজেলা কমিটির সাবেক যুগ্ম-সম্পাদক। অ্যাডভোকেট এম. শাহজাহান সাজু আইন বিষয়ক সম্পাদক হয়েছেন। তিনি জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। সাংস্কৃতিক সম্পাদক পদে বাহার উদ্দিন বাহার ও সমাজসেবা সম্পাদক পদে সিরাজুল ইসলাম অপরিবর্তিত রয়েছেন।

সদস্য পদে প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, আওয়ামীলীগ জাতীয় পরিষদ সদস্য আবদুর রহমান বি.কম, জেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি জাহানআরা বেগম, পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিনের নাম রয়েছে বলে জানা গেছে। গত কমিটির সাংগঠনিক সম্পাদক হারুন উর রশিদ মজুমদার ও প্রচার সম্পাদক জামাল উদ্দিনকেও এ পদে রাখা হয়েছে। সদস্য পদে জাতীয় পার্টি থেকে যোগদানকারী মোশাররফ হোসেন ও কেবিএম জাহাঙ্গীর আলমের নাম রয়েছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। জেলা যুবলীগ সভাপতি দিদারুল কবির রতন ও জহিরুল ইসলাম চৌধুরী বাবুও এ কমিটির সদস্য। বাবু নাসিম চৌধুরীর চাচাতো ভাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *