ফেনী গার্লস ক্যাডেট কলেজে ’মুক্ত চিন্তা-সামাজিক দায়বদ্ধতা’ বিষয়ক অনলাইন সেমিনার

ফেনী প্রতিনিধি, ১৪ নভেম্বর,

ফেনী গার্লস ক্যাডেট কলেজ কর্তৃক ক্যাডেটদের জন্য ’মিট দ্য স্কলার’ নামে অনলাইন সেমিনারের আয়োজন করা হয়েছে। অধ্যয়নরত ক্যাডেট শিক্ষার্থী ও অন্যান্যদের মেধার বিকাশ সাধনে এই সেমিনারের ভ’মিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

শনিবার (০৪ নভেম্বর) সকাল ১১টায় কলেজের বীরশ্রেষ্ট মোস্তফা অডিটরিয়ামে অনুষ্ঠিত এই সেমিনারের মূল প্রতিপাদ্য ছিল ’মুক্ত চিন্তা এবং সামাজিক দায়বদ্ধতা’। অত্যন্ত গুরুত্বপূর্ণ এই সেমিনারে অতিথি বক্তা হিসেবে অংশগ্রহণ করেন ইস্টার্ণ ইউনিভার্সিটির এসিস্টেন্ট প্রফেসর ইফতেখার মাহমুদ।

প্রফেসর ইফতেখার মাহমুদ মুক্তচিন্তার মাধ্যমে কিভাবে মানুষকে তার জীবনে উত্তরণ ও সফলতার দিকে ধাবিত হতে হয় সে সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন। মানুষ কিভাবে স্বীয় দায়বদ্ধতা থেকে নিজ চিন্তাকে কাজে লাগিয়ে নিজের, সমাজের, দেশের, এমনকি বিশ্বের কল্যাণ সাধনে অনন্য ভ’মিকা পালন করতে পারেন সে বিষয়ে তিনি বি¯তারিত বর্ণনা দেন। অনুষ্টানে অংশগ্রহণরত ক্যাডেটবৃন্দ ও অন্যান্যরা অত্যন্ত আন্তরিক ও মনযোগের সাথে তাঁর বক্তব্য অনুধাবন করে।

কলেজের অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন মুনিম খান মজলিস, বিপিপি, পিএসসি, এটিসি অতিথি বক্তাকে ধন্যবাদ জানান। এছাড়াও বিষয়টির গুরুত্ব অনুধাবনে ক্যাডেটদের সচেষ্ট হতে এবং ভবিষ্যতে সুন্দর পৃথিবি গড়ে তোলার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *