ফেনীর সময় বিতর্ক প্রতিযোগিতা>যুক্তিতর্কে সন্ত্রাস-জঙ্গিবাদ-অপসংস্কৃতি ও মাদক

গতকাল বুধবার বিকাল সাড়ে ৩টা ছিল বিতর্ক প্রতিযোগিতা। এর আগে থেকেই ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আসতে শুরু করে খুদে বিতাকির্করা। বিতর্ক উৎসবে যোগ দিতে কেউ আসে শিক্ষকদের সঙ্গে, কেউবা সহপাঠি কিংবা অভিভাবকের সাথে। জঙ্গিবাদ, সন্ত্রাস, অপসংস্কৃতি ও মাদক বিরোধী সচেতনতা তৈরির লক্ষ্যে এবং দক্ষ বিতার্কিক তৈরির প্রয়াসে প্রথমবারের মত শুরু হওয়া বিতর্ক উৎসবের সেমিফাইনাল লড়াই ছিল ৪ দলের। ‘সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গড়তে প্রয়োজন আইনের যথাযথ প্রয়োগ’ এ বিষয়ে যুক্তি আর পাল্টা যুক্তি খন্ডনের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে চলে দৈনিক ফেনীর সময় এর বিতর্ক উৎসবের সেমিফাইনাল পর্ব। উৎসবের সহযোগিতায় রয়েছেন জেলা প্রশাসন ফেনী, ডিবেট ফর ডেমোক্রেসি ও আলোকিত ফেনী ফাউন্ডেশন।
গতকালের আয়োজনে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জাহানআরা বেগম সুরমা। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি আবদুর রহমান বি.কম। স্বাগত বক্তব্য রাখেন দৈনিক ফেনীর সময় সম্পাদক ও বিতর্ক উৎসব উদ্যাপন কমিটির চেয়ারম্যান মোহাম্মদ শাহাদাত হোসেন। ফেনী ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো: সাইফুদ্দিন শাহ্ সভাপতিত্বে বিচারক প্যানেলে ছিলেন ফেনী অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক অধ্যাপক আজিজুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নুরুল আবছার ভূঞা ও জাতীয় পুরষ্কারপ্রাপ্ত বিতার্কিক এডভোকেট সাইফুদ্দিন শাহীন। এছাড়া টাইম কিপার ছিলেন কবি মুহাম্মদ ইকবাল চৌধুরী, স্কোয়ারের দায়িত্ব পালন করেন দৈনিক ফেনীর সময় সহকারী সম্পাদক আলী হায়দার মানিক। অন্যদের মধ্যে সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার খানম রুনা, ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত নাথ, ফেনী সেন্ট্রাল হাই স্কুলের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, দৈনিক ফেনীর সময় লেখক-পাঠক ফোরামের সাধারণ সম্পাদক জাহিদ হোসেন বাবলু প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত; জঙ্গিবাদ, সন্ত্রাস, অপসংস্কৃতি ও মাদক বিরোধী সচেতনতা তৈরির লক্ষ্যে দৈনিক ফেনীর সময় এর আয়োজনে ২০১৭ সালের ৫ মে ফেনী জেলা প্রশাসক মো: আমিন উল আহসান, পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার ও ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ উৎসবের উদ্বোধন করেন। উৎসবে অংশগ্রহনকারি ৪৪ টি প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন ডিবেট ফর ডেমোক্রেসির প্রশিক্ষকবৃন্দ। ( প্রেস বিজ্ঞপ্তি)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *