ফেনীর পাঁচ মেয়র প্রার্থী ভোটে মনোনীত হবে

নিজস্ব প্রতিনিধি, ২ ডিসেম্বর

তৃণমূলের ভোটেই ফেনীর ৫টি পৌরসভায় আসন্ন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীতা নির্ধারণ করা হবে। সংশ্লিষ্ট পৌরসভা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের ভোটের মাধ্যমে উত্তীর্ণ প্রার্থীদের নাম দলের স্থানীয়র সরকার মনোনয়ন বোর্ডে পাঠানো হবে।

আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) এ লক্ষ্যে ফেনীর ৫টি পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দীতা করতে ইচ্ছুক প্রার্থীদের আবেদনপত্র গ্রহণের জন্য তারিখ ঘোষণা করেছে জেলা আওয়ামী লীগ। এছাড়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মাষ্টার আলী হায়দারকে আহ্বায়ক, সাবেক দপ্তর সম্পাদক এ কে শহীদ উল্লাহ খোন্দকারকে সদস্য সচিব ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট হাফেজ আহাম্মদ সদস্য করে মনোনয়ন বোর্ড গঠন করা হয়েছে।

মনোনয়ন বোর্ডের সদস্য সচিব জানান, আজ বুধবার (২ ডিসেম্বর) ও পরদিন বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিকাল ৩টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় হতে মেয়র পদে আবেদনপত্র সংগ্রহ করা যাবে। শুক্রবার (৪ ডিসেম্বর) বিকাল ৩টা হতে রাত ৮টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

শহীদ খোন্দকার জানান, গত ২২ নভেম্বর দেশের ২৫টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শীঘ্রই ফেনীর ৫টি পৌরসভায়ও নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। দলের গঠনতন্ত্র অনুযায়ী ও তৃণমূলের মতামতের ভিত্তিতে মনোনয়ন প্রক্রিয়া সম্পন্ন করা একটি সময় সাপেক্ষ ব্যাপার, তাই ফেনী, দাগনভূঞা, পরশুরাম, সোনাগাজীও ছাগলনাইয়া- এ পাঁচটি পৌরসভায় মেয়র পদ আগ্রহী প্রার্থীদের নাম আহ্বান করেছে জেলা আওয়ামী লীগ।

আসন্ন পৌর ও ইউপি নির্বাচনে তৃণমুলের মতামতের ভিত্তিতে দলীয় মনোনয়ন দেয়া হবে বলে জানিয়েছেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। গতকাল দুপুরে শহরের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত ফেনী সদর উপজেলা ও পৌর আওয়ামীলীগের প্রাথমিক সদস্যপদ প্রদান ও নবায়ন অনুষ্ঠানে তিনি জানান, পৌর ও ইউনিয়নে তৃণমূলের নেতাকর্মীরাই তাদের নেতা নির্ধারণ করবেন। দলের জন্য পরিশ্রমী ও ত্যাগী ব্যক্তিরাই এ জন্য যোগ্য বলে বিবেচিত হবে। শুধুমাত্র আমার সাথে সুসম্পর্ক থাকলেই মনোনয়ন মিলবে না। সাংসদ বলেন, দলের পরিশ্রমী ও ত্যাগী ব্যক্তিরাই আসবে নেতৃত্বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *