ফেনীর চার উপজেলায় আগামীকাল ভোট>নেই উৎসাহ-উদ্দীপনা

নিজস্ব প্রতিনিধি,

৫ম উপজেলা পরিষদ নির্বাচন ফেনীর চার উপজেলায় আগামীকাল ভোট  গ্রহণ করার অনুষ্ঠিত হবে। তবে ভোটারদের মাঝে নেই উৎসাহ-উদ্দীপনা।আগেই ফেনী সদরে ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান বিনা ভোটে জয়ী হলেও আগামীকাল ফেনী সদরে চেয়ারম্যান পদে লড়বেন নৌকার প্রার্থী, জেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবদুর রহমান বিকম এবং জেলা যুব লীগের সাবেক আহবায়ক ও আ:লীগের বিদ্রোহী (আনারস) প্রার্থী আজহারুল হক আরজু।

জেলার একমাত্র চেয়ারম্যান পদের লড়াইয়ে এ দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে চলছে নিরব স্নায়ু যুদ্ধ।আগামীকাল কি হবে- এ নিয়ে জল্পনা-কল্পনা চললেও ভোটাররা স্বত:স্ফুর্তভাবে ভোট কেন্দ্রে যেতে পারবে কিনা , তা এখনই বোঝা যাচ্ছে না। কারন ভোটারদের মাঝে নেই তেমন উৎসাহ-উদ্দীপনা।যদিও নির্বাচন কমিশন ও আইনশৃংখা বাহীনি নির্বাচনী পরিবেশ ভোট উপযোগী বলে মনে করছেন।

 

উৎসাহ-আলোচনার  ঘাটতির আরেকটি কারন হলো দাগনভূঞা ও সোনাগাজীতে একক প্রার্থী

হওয়ায় চেয়ারম্যান পূর্বেই নির্বাচিত হয়েছে। এখানে কেবল চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে কাল ভোট হবে।

এদিকে ফুলগাজী উপজেলায় বর্তনাম চেয়ারম্যান আবদুল আলীমের বিপক্ষের প্রার্থী রামীম হোসেন সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে তার প্রার্থীতা প্রত্যহার করে আলীমকে বিনা ভোটে জয়ের পথ করে দিয়েছেন।তবে তার প্রত্যাহারের এ ঘোষণা নির্বাচনী তফসিল অনুযায়ী ১৩ মার্চের মধ্যে না হওয়ায় এ খানে কাল ভোট হাবে।

অপর দিকে পরশুরামে চেয়ারম্যান প্রার্থীসহ সকল পদে একক প্রার্থী থাকায় ইতোমধ্যে জয়ী ঘোষণা হওয়ায় এখানে ভোট হবে না।

ছাগলনাইয়া উপজেলায় ভোট স্থগিত রয়েছে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *