উড়াল সেতু চালু হওয়ার পরও ফেনী শহরে ডুকছে ভারী যানবাহন : আতংকে শহরবাসী

নিজস্ব প্রতিনিধি>> গত ৪ জানুয়ারি ফেনীর মহিপালে দেশের সর্ববৃহৎ ৬ লেইনের ফাইওভারের উদ্বোধন হয়েছে। ল্য ছিল যানজট নিরসন। কিন্তু যানজট নিরসনের কোন ল্যণই পরিলতি হচ্ছে না। শহরে হয়েই ভারী যানবাহন চলছে রাতদিন।
ঢাকা থেকে চট্টগ্রামগামী কাভার্ড ভ্যান, লরি, ট্রাক, বাস ফেনী শহরের উত্তর দিকে ফতেহপুর হয়ে শহর অতিক্রম করে লালপোল হয়ে আবার বাইপাসের দিকে যায়। অন্যদিকে চট্টগ্রাম থেকে ঢাকাগামী একই ধরণের যানবাহন লালপোল হয়ে শহরে ঢুকে পড়ে। ফলে সারাদিন এ যানবাহনগুলো অতিক্রম করার সময় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। অন্যদিকে রাতেও একই ধরণের যানবাহন শহর হয়ে ঢাকা-চট্টগ্রামের দিকে যাতায়াত করছে। ভুক্তভোগীদের অভিযোগ ছয় লেইন চালু হওয়ার পরও শহরে যানজট নিরসন না হওয়ায় ােভ দেখা দিয়েছে শহরে অন্যান্য যানবাহন চালক, যাত্রী ও পৌরবাসীদের মধ্যে। এদিকে গত ২৫ ডিসেম্বর সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ফেনী সফরকালে উক্ত সমস্যার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি মিডিয়াকে জানান, ফতেহপুরের ওভারপাসটি সহসাই নির্মিত হবে। তবে লালপোলে আরেকটি ওভারপাস নির্মাণ করা হবে কিনা এ বিষয়ে তিনি আশ্বস্ত করেননি। প্রকৃত যে কারণে সমস্যা সৃষ্টি হচ্ছে সেটি হলো ঢাকা থেকে ফতেহপুর পর্যন্ত গাড়ীগুলো ফোরলেনে এসে ফতেহপুরে সিঙ্গেল লেনে ঢুকতে গিয়ে বিপত্তির সৃষ্টি হয়। দীর্ঘ যানজট সৃষ্টি হলে চালকগণ বাইপাস ছেড়ে শহরে ঢুকে পড়ে। অনুরূপভাবে চট্টগ্রাম থেকে লালপোল এসে যানজট দেখা দিলে বাইপাস ছেড়ে শহরে ঢুকে পড়ে। ফেনী ট্রাফিক ইন্সপেক্টর মীর গোলাম ফারুক জানান, ভারী যানবাহন শহর অতিক্রম করার কথা স্বীকার করে বলেন, ফতেহপুরে এবং লালপোলে ওভারপাস নির্মাণ হলে এর সমস্যা সমাধান হবে। শহরের উত্তরাংশে ফতেহপুরে একটি ওভারপাস নির্মাণাধীন রয়েছে। এ মুহুর্তে লালপোল এবং ফতেহপুর হয়ে গাড়ী ঢুকার বিষয়টি নিয়ন্ত্রণ করা সত্যিকার অর্থে কষ্টকর। যে কারণে এ সমস্যাগুলো সৃষ্টি হচ্ছে বলে তিনি স্বীকার করেন।
উলেখ্য, গত ৪ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যম প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৯০ মিটার দীর্ঘ ২৪ দশমিক ৬২ মিটার প্রশস্ত ১৫৭ কোটি টাকা ব্যয়ে মহিপাল ৬ লেইন ফাইওভারের উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *