ফেনীতে ৫ দিনে ৩ কোটি টাকার ইয়াবা উদ্ধার, গ্রেপ্তার-৫

নিজস্ব প্রতিনিধি,

ফেনীতে ৫ দিনে পৃথক ৩ ঘটনায় প্রায় ৩ কোটি ১৫ লাখ টাকার ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় র‌্যাব ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করছে র‌্যাব।

র‌্যাব -৭ এর স্কোয়াড্রন লীডার শাফায়াত জামিল ফাহিম পিপিএম জানায়, ১৮ ডিসেম্বর রাতে মহিপাল এলাকায় রেঙ্গুনী সুইটস এন্ড বিরিয়ানী হাউজের সামনে  গাড়ি তল্লাশি  করে। এ সময় চট্টগ্রাম হতে ঢাকাগামী একটি ট্রাক এর গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা ট্রাকটিকে থামানোর সংকেত দিলে  ট্রাকটি না থামিয়ে দ্রুত গতিতে র‌্যাবের চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাৎনিক র‌্যাব সদস্যরা ধাওয়া করে ট্রাকটি আটক করে।

এ সময় শরিয়তপুর জেলার নড়িয়ার থানার রাজ নগর গ্রামের মৃত জামাল খানের ছেলে মোঃ মনির হোসেন (৩২) ও ঢাকার ওয়ারি থানার  মোঃ ইদ্রিস আলীর ছেলে মোঃ ইসমাইল হোসেন (৩০) কে আটক করে।

আটককৃত  জিজ্ঞাসাবাদে তাদের দেখানো মতে ট্রাক এর চালকের সিটের নিচে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ১১,৬৪০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয় এবং ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৫৮ লাখ ২০ হাজার টাকা।

১৭ ডিসেম্বর সোমবার দুপুরে ফেনী শহরের রামপুর এলাকায় অভিযান চালিয়ে  কোটি টাকা মূল্যের ২১ হাজার ৭শ পিস ইয়াবা ট্যাবলেট ও একটি মাইক্রো বাসসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব।

এসময় কক্সবাজার জেলার রুমালিয়ার ছড়া গ্রামের মো. নূর শরীফের ছেলে মো. শাহ আলম (৩৫) কে আটক করে র‌্যাব।

পরে মাইক্রোবাসের ইঞ্জিনের নিচের অংশে সংযুক্ত লোহার প্রপোলার শ্যাফট এর ভিতরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ২১ হাজার ৭শ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত মাইক্রো বাসটিও জব্দ করা হয়।

উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ১ কোটি ৮ লাখ ৫০ হাজার টাকা।

অপর দিকে গত ১৫ ডিসেম্বর  একটি মোটর সাইকেল এর গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা মোটর সাইকেলটিকে থামানোর সংকেত দিলে চালক মোটর সাইকেলটিকে না থামিয়ে দ্রুত গতিতে র‌্যাবের চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাৎনিক র‌্যাব সদস্যরা ধাওয়া করে মোটর সাইকেলটি আটক করে।

এ সময় জয়পুরহাট জেলার পাঁচবিবি থানার বহিডুবা গ্রামের মোঃ হারুনুর রশিদের ছেলে মোঃ মাহমুদুর রহমান মুন্না (২০)  দিনাজপুর জেলার নবাবগঞ্ওজ থানার পুটিমারা ইউনিয়নের মোঃ আলামিন (১৯), পিতা- শাহরত আলী, গ্রাম- বজলুখরিনা, পোঃ- , থানা- নবাবগঞ্জ, জেলা- দিনাজপুর’দের আটক করে। পরবর্তীতে উপস্থিত সাীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে তাদের দেখানো মতে মোটর সাইকেলে সুকৌশলে লুকানো অবস্থায় ২৯,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয় এবং ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত মোটর সাইকেলটি জব্দ করা হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ০১ কোটি ৪৫ ল টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *