ফেনীতে ৪ অক্টোবর থেকে ১২ দিন চলবে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন

 প্রতিনিধি , ২২ সেপ্টেম্বর
ফেনীতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন আগামী ৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে। এর আওতায় পৌরসভা এলাকায় ৬ থেকে ৫৯ মাস বয়সী ২২ হাজারের বেশি শিশুকে ভিটামিন’ এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আজ মঙ্গলবার পৌরসভা মিলনায়তনে পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সিভিল সার্জন ডা: মীর মোবারক হোসাইন দিগন্ত প্রধান অতিথি ছিলেন।
পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটারের সভাপতিত্বে ও পৌরসভার স্বাস্থ্য কর্মকর্তা ডা: কৃষ্ণপদ সাহার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো: ইউসুফ আলী, পৌরসভার কাউন্সিলর সাইফুর রহমান ও আমির হোসেন বাহার, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: ফাহিম হোসেন, যুব রেড ক্রিসেন্ট ইউনিটের উপ-যুব প্রধান মোজাম্মেল হক মাছুম, সামাজিক সংগঠন ‘সহায়’এর সহ-সাধারণ সম্পাদক হুমায়ুন কবির পারভেজ প্রমুখ।
পৌরসভার স্বাস্থ্য কর্মকর্তা ডা: কৃষ্ণপদ সাহা ফেনীর সময় কে জানান, করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সরকারেরর নির্দেশনা অনুযায়ী পৌর এলাকার ৫টি স্থায়ী ও ১৩টি অস্থায়ী কেন্দ্রে ক্যাপসুল খাওয়ানো হবে। ৪ অক্টোবর থেকে শুরু হয়ে ক্যাম্পেইন ১৭ অক্টোবর পর্যন্ত চলছে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রতি কেন্দ্রে ক্রমন্বয় ৪দিন করে মোট ৮দিন এই ক্যাম্পেইনে ৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *