ফেনীতে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

ফেনী জেলা প্রতিনিধি,
দেশের উন্নয়নের চিত্র জনগণের কাছে তুলে ধরতে আজ বৃহস্পতিবার বিকাল থেকে ফেনীতে শুরু হয়েছে উন্নয়ন মেলা। শহরের ট্রাংক রোডের পিটিআই মাঠে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত ।
সকালে ভাষা শহীদ সালাম কমিউনিটি সেন্টার থেকে র‌্যালী শুরু হয়ে মেলা মাঠে গিয়ে শেষ হয়। সকাল ১০টায় একই সময় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন মেলা উদ্বোধন সরাসরি সম্প্রচার করা হয়।
বেলা ১১টায় বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য ড. কামাল উদ্দিন আহমেদ। মেলায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফেনী বিশ্ববিদ্যালয়ের কোষাধ্য প্রফেসর তায়বুল হক।
জেলা প্রশাসক মনোজ কুমার রায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। ‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’ এই মূলমন্ত্রকে ধারণ করে মেলায় ৬৩টি স্টল অংশ নিচ্ছে। সরকারি, আধা সরকারি ও বেসরকারি সংস্থার প থেকে মেলায় আগত লোকদের সামনে তাদের নিজ নিজ সংস্থার উন্নয়ন কার্যক্রম তুলে ধরা হচ্ছে। সরকারি সংস্থাগুলোর সেবাসমূহ মেলা থেকে সরাসরি দেওয়া হচ্ছে।
জেলা প্রশাসন সূত্র জানায়, মেলার দ্বিতীয় দিনে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ ও রুপকল্প ২০২১ এবং ২০৪১’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *