ফেনীতে ২ কোটি ৬৫ লাখ টাকার হেরোইনসহ ইয়াবা ও গুলি উদ্ধার

প্রতিনিধি, ফেনী, ১৬ এপ্রিল ২০১৮

ফেনীতে ২ কোটি ৬৫ লাখ টাকার হেরোইনসহ বিপুল পরিমাণ ইয়াবা ও গুলি উদ্ধার হয়েছে। গতকাল সোমবার জেলা প্রশাসনের মাদকবিরোধী টাস্কফোর্সের দিনব্যাপী পৃথক তিনটি অভিযানের বড়টি ধরা পড়ে শহরের পূর্ব উকিলপাড়ার সুইমিং পুলের পেছনের এক বাসা থেকে। দুপুরের সেই অভিযানে ২ কোটি ৬৫ লাখ টাকার ১ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ ২৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। একই স্থান থেকে বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্রের ২৯ রাউন্ড গুলিও উদ্ধার হয়। উদ্ধারকৃত গুলির মধ্যে শর্টগানের কার্তুজ ৮টি, টুটু রাইফেলের বুলেট ৮টি, থ্রি নট থ্রির বুলেট ৩টি, রিভলবারের বুলেট ১০টি। এসব অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।

এ ঘটনায় হেরোইন ব্যবসার মূল হোঁতা মাসুদুর এবং তার সঙ্গী অফিস পিয়ন সাকিব পালিয়েছে। দুপুরে শহরের পূর্ব উকিলপাড়ার আরামবাগ সুইমিং পুলের পিছনে ফারুকের দোতলা বাসা থেকে পলাতক সাকিবের মা পারভীন বেগমকে (৪০) হেরোইন, ইয়াবা, গুলিসহ আটক করা হয়। সে বাগেরহাট জেলার গজালিয়া গ্রামের মৃত ফজলু খানের স্ত্রী। এছাড়া অপর অভিযানে ৫০ পিস ইয়াবাসহ রেল স্টেশনের মাদক ব্যবসায়ী সালমা আক্তার জুবলীকে এবং ১০০ গ্রাম গাঁজাসহ শাহ আলম ও কবির হোসেনকে আটক করা হয়।

টাস্কফোর্স সূত্রে জানা যায়, সুইমিং পুলের পেছনে ফারুকের বিল্ডিংয়ে মাসুদুরের কর্মচারী সাকিব বাসা ভাড়া নিয়ে থাকত। গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে সেখানে টাস্কফোর্স অভিযান চালালে সাকিব তার পেট্রোবাংলার অফিসে দরজায় তালা লাগিয়ে পালিয়ে যায়। তবে তার বাসায় অভিযান করে টাস্কফোর্স হেরোইন, ইয়াবা ও ২৯ রাউন্ড গুলিসহ সাকিবের মা পারভীন বেগমকে আটক করা হয়। এ সময় মাসুদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পরিদর্শককে নির্দেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা। অপরদিকে ৫০ পিস ইয়াবাসহ মাদক বিক্রেতা জুবলীকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দেন আদালত। একই সঙ্গে শাহ আলম ও কবির হোসেনকে ১০০ গ্রাম গাঁজাসহ আটক করে। এ সময় দুইজনকে ৬ মাস করে সাজা প্রদান করা হয়। উল্লেখ্য, মাসুদুর রহমান আলোচিত উপজেলা চেয়ারম্যান একরাম হত্যা মামলার খালাসপ্রাপ্ত আসামী। অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণের অধিদপ্তরের সহকারী পরিচালক আবু আব্দুল্লাহ জাহিদ, পরিদর্শক ইকবালুর রহমান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণের সদস্য ও ব্যাটালিয়ান আনসারের সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *