ফেনীতে ২৭ হাজার ইয়াবাসহ ৪ জনকে আটক করেছে র‌্যাব

নিজস্ব প্রতিনিধি

ফেনীতে পৃথক দুইটি ঘটনায় ২৭ হাজার দেড়’শ পিচ ইয়াবাসহ চার জন মাদক কারবারীকে  আটক করেছে র‌্যাব-৭। বুধবার গভীর রাতের শহরের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী পল্লী বিদ্যুৎ অফিস সংলগ্ন এলাকায় ও মহিপাল ফিলিং ষ্টেশান এলাকায় একটি কাভার্ড ভ্যানে তল্লাশী চালিয়ে এ সব ইয়বা উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্প কমেন্ডার সাফায়েত জামিল ফাহিম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব নতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি পিকআপ যোগে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট নিয়ে চট্টগ্রাম হতে ঢাকার দিকে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১০ জানুয়ারি ২০১৯ ইং তারিখ ০০০৫ ঘটিকার সময় র‌্যাবের একটি আভিযানিক দল ফেনীর মহীপাল এলাকায় ফেনী পল্লী বিদ্যুৎ অফিসের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি করতে থাকে।

এ সময় চট্টগ্রাম হতে ঢাকগামী ১টি পিকআপ এর গতিবিধি সন্দেহজনক হলে র‌্যাব সদস্যরা পিকআপটিকে থামানোর সংকেত দিলে পিকআপটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে উক্ত পিকআপটি আটক করে।

এ সময়  মোঃ হাছান (২৬), পিতা- মৃত মোঃ আলী আকবর এবং  মোঃ রাসেল (২২), পিতা- আঃ শুক্কুর, উভয় গ্রাম- মেরুল্লা, থানা- রামু, জেলা- কক্সবাজার’দেরকে আটক করে।

আটককৃত আসামিদেরকে জিজ্ঞাসাবাদ করে তাদের দেখানো ও সনাক্ত মতে পিকআপটি (ঢাকা মেট্রো-ন-১৫-২৪৭৫) তল্লাশী করে পিকআপের মধ্যে রাখা ৩টি প্লাষ্টিকের ফলের বক্স যাহার প্রতি বক্সের চার পার্শ্বে বিশেষ কৌশলে রাখা অবস্থায় সর্বমোট ১৯,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

পরবর্তীতে অন্য একটি গোপন সংবাদে একটি কাভার্ড ভ্যান যোগে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট নিয়ে চট্টগ্রাম হতে ঢাকার দিকে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে  ১০ জানুয়ারি  র‌্যাবের একটি আভিযানিক দল ফেনী জেলার ফেনী মডেল থানাধীন মহীপাল এলাকায় ফিলিং স্টেশনের এর সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি কর ঢাকাগামী ১ টি কাভার্ড ভ্যানের গতিবিধি সন্দেহজনক হলে র‌্যাব সদস্যরা কাভার্ড ভ্যানটিকে থামানোর সংকেত দিলে কার্ভাড ভ্যানটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করিলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে  মোঃ রায়হান উদ্দিন (২৫), পিতা- মোঃ আব্দুল হান্নান এবং ২। মোঃ আশরাফুল ইসলাম রুবেল (২০), পিতা- মোঃ নূরুল ইসলাম, উভয় গ্রাম- সানকি ভাংগা, থানা- চন্দ্রগঞ্জ, জেলা- লক্ষীপুর’দেরকে আটক করে।

আসামিদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে তার দেখানো ও সনাক্ত মতে কাভার্ড ভ্যানটি (ঢাকা মেট্রো-ট ১৫-৩৩০০) তল্লাশী করে কাভার্ড ভ্যানের ড্রাইভিং সীটের পিছনে লাল শপিং ব্যাগের ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ৮,১৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়।

পৃথক দুইটি অভিযানে সর্বমোট ২৭,১৫০ পিস ইয়াবা ট্যাবলেট সহ উক্ত পিকআপ ও কাভার্ড ভ্যান জব্দ করা হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট এর আনুমানিক মূল্য ০১ কোটি ৩৫ লক্ষ ৭৫ হাজার টাকা ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *