ফেনীতে শেষ হলো ৫ দিনব্যাপী ইভিএম প্রশিক্ষণ

 

নিজস্ব প্রতিনিধি

ফেনী সদর উপজেলা পরিষদ এলাকায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রদর্শনী বুধবার (২৭ মার্চ) শেষ হয়েছে। পাঁচ দিনব্যাপী এ প্রদর্শনীতে ফেনী সদরের ১২৭টি কেন্দ্রে ৩ জন করে একটি চৌকস দল ইভিএমের প্রায়োগিক ব্যবহার শেখান।

 

জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটোয়ারী এসব তথ্য জানান। তিনি বলেন, এর আগে ফেনীতে ইভিএম ব্যবহার না হওয়ায় এখানকার ভোটাররা এর ব্যবহার ও সুফল জানতেন না। এ নিয়ে ভোটারদের মধ্যে দ্বিধাদ্বন্দ্ব ছিল। তবে প্রদর্শনীর কারণে ভোটারদের মাঝে ইভিএম নিয়ে সংশয় কেটেছে এবং ইভিএমে ভোট দিতে ভোটারদের আগ্রহ বেড়েছে।

 

প্রদর্শনী চলাকালে প্রতিটি কেন্দ্রে ভোট প্রদান (নমুনা) করে হাতে কলমে ইভিএমের ব্যবহার শেখানো হয়। জেলা নির্বাচন কার্যালয় জানায়, উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপে ফেনীর ৬ উপজেলায় ৩১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

এর মধ্যে ফেনী সদর উপজেলায় সাড়ে ৩ লাখ ভোটার ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট প্রদান করবেন।

 

এদের মধ্যে এক লাখ ৮০ হাজার ৭২ জন পুরুষ ও ১ লাখ ৬৮ হাজার ১৮৪ জন মহিলা ভোটার রয়েছেন। এখানে ১২৭টি ভোট কেন্দ্রের ৮৮২টি ভোট কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপজেলায় ভোটাররা শুধুমাত্র চেয়ারম্যান পদে ভোট দিতে পারবেন। কারণ অন্যপ্রার্থী না থাকায় এ উপজেলার ভাইস চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক একেএম শহীদ খোন্দকার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফেনী সদর উপজেলা মহিলা লীগের সভাপতি জোসনা আরা বেগম জুসি নির্বাচিত হয়েছেন। শুধু চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবদুর রহমান বিকম (নৌকা) ও সাবেক যুবলীগ নেতা এম আজহারুল আরজু (আনারস) মার্কায় নির্বাচন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *