ফেনীতে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপিত

নিজস্ব প্রতিনিধি, ০২ এপ্রিল ২০১৮

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে ফেনীতে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপিত হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল ’ নারী ও বালিকার ক্ষমতায়ন, হোক না তারা অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন’ ।

সোমবার (০২ এপ্রিল) বিকেল ৪টায় এ উপলক্ষে শহরের ট্রাংক রোড থেকে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি শহরের মিজান সড়ক প্রদণি করে বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে গিয়ে শেষ হয়।

পরে সমাজসেবা বিভাগের উপ-পরিচালক মোস্তফা মোস্তাকুর রহিম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মনোজ কুমার রায়। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার, সিভিল সার্জন ডাঃ হাসান শাহরিয়ার কবির, ফেনী জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক আবুল কালাম।

বক্তব্য রাখেন এনজিও ফেডারেশন, ফেনী সাধারণ সম্পাদক লিযাকত আরমান, ডা: হাবিবুল কবির, ডা: জি এম. মামুনুর রশিদ, এইচ এম আলা উদ্দিন. বুদ্ধি প্রতিবন্ধি কল্যাণ প্রতিষ্ঠান (সুইড), ফেনীর সেক্রেটারী এডভোকেট সমীর কর, সভাপতি কামাল হাসান চৌধুরী, জাতীয় সমাজ কল্যাণ পরিষদের সদস্য এডভোকেট জাহাঙ্গীর আলম নান্টু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *