ফেনীতে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ফেনী সদর উপজেলার উদ্যোগে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে আউশ ধান চাষের লক্ষ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ এবং আগাছা দমন ও সেচ প্রদানে নগদ অর্থ প্রদান করা হয়। সোমবার (৯ এপ্রিল) সদর উপজেলা মিলনায়তনে চলতি খরিপ-১/২০১৮-১৯ মৌসুমে প্রনোদনা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম।

সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. নুরেরজামান চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার খানম রুনা ও বিআরডিবির ভারপ্রাপ্ত উপ-পরিচালক জহিরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন- সদর উপজেলা কৃষি কর্মকর্তা আবু নঈম মোহাম্মদ সাইফুদ্দিন।

সদর উপজেলা উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মতিউর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মজিবুল হক রিপন।

এ সময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালিগাঁও ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক বাহার, পাঁচগাছিয়া ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মানিক ও মোটবী ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদ এলএলবি।

 

শেষে  সদর উপজেলার উফশী চাষী ২৮০জন ও নেরিকা চাষী ১৭০জন মোট ৪৫০ জন কৃষককে ৮ লাখ টাকা ব্যয়ে বিনামূল্যে বীজ, সার এবং নগদ অর্থ দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *