ফেনীতে বিনামূল্যে থেরাপির প্রতিষ্ঠান সেরাজেম

স্টাফ রিপোর্টার

বিনামূল্যে শরীরের বিভিন্ন অংগে থেরাপি নেওয়ার সেবা প্রতিষ্ঠান সেরাজেম। সোমবার (০৫ মার্চ) ফেনী পৌরসভার লিবার্টি মার্কেটের কার্যালয়ে প্রতিষ্ঠানটির দ্বিতিয় বর্ষপূতির আয়োজন করা হয়। বর্ষপূর্তি উপলক্ষ্যে থেরাপি নিতে সাড়ে নয়শত পুরুষ ও মহিলা রোগীর সমাগম হয়।

সেবাকেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার, ফেনী প্রেস কাবের সভাপতি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, সেরাজেম বাংলাদেশ লি. এর মার্কেটিং ডিরেক্টর লিম, সেরাজেম ফেনীর ম্যানেজিং ডিরেক্টর অলি আহমেদ খোকন।

সেরাজেম অফিসের কর্মকর্তারা জানান, দণি কোরিয়ার সেরাজেম থেরাপি বিনামূল্য সেবা দেওয়া হয়। এখানে উচ্চ রক্তচাপ, অনিদ্রা, মাথা ধরা, ঠান্ডাজনিত সমস্যা, কানব্যথা, কানে কম শোনা, অজ্ঞান হয়ে যাওয়া, বাহুর উপরিভাগের ব্যথা, কাঁধের ব্যথা, শ্বাস-প্রশ্বাসের সমস্যা, হাত ব্যথা, রক্তশূণ্যতা , দুর্বলরক্ত সঞ্চালণ, ডায়াবেটিস, পেট ব্যথা, হাঁটু ও কোমর ব্যথা, মেরুদন্ডের বক্রতা, মেদন্ডের শেষ হাড়ের ব্যথাসহ বিভিন্ন ধরণের রোগের সেবার জন্য সেরাজেম ব্যবহার করা হয়।

ফেনীর ম্যানেজিং ডিরেক্টর অলি আহমেদ খোকন বলেন, শুধু শুক্রবার ব্যতীত প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সাড়ে ছয়শত থেকে সাতশত জন রোগীকে সেবা দেওয়া হয়। লিবার্টি মার্কেটের ৪র্থ তলায় ৩৪টি বেড আছে। প্রতি রোগী দৈনিক আধা ঘন্টা করে সেবা দেওয়া হয়। এভাবে সকাল ৮টা-বিকেল ৫টা পর্যন্ত শত শত রোগীর থেরাপি চলে। রোগীর জন্য সেবা কার্ড আছে।

সেরাজেমে সেবা নিতে আসা ফেনী শহরের মিজান রোডের মো. নাসির উদ্দিন জানান, গত ২৬ দিন যাবৎ এখানে সেবা নিচ্ছেন। পায়ের পাতা ও উপরের জয়েন্টের দূর্বলতা ও কোমরের ব্যথার কারণে নামাজ পড়তে অনেক কষ্ট হত। এখনে থেরাপির ব্যায়ামের চিকিৎসা নিয়ে অনেক সুস্থ। দাঁড়াতে বা নামাজ পড়তে আর সমস্যা হয় না। ফেনী শহরের পাঠান বাড়ি রোড এলাকার পারভিন আক্তার (৪০)জানান,গত ৬ মাস যাবৎ এখানে থেরাপি নিচ্ছেন, তার গ্যাষ্টিকসহ শরীরের বিভিন্ন সমস্যা সমাধান হয়েছে।।

সেরাজেম বাংলাদেশ লি. এর মার্কেটিং ডিরেক্টর লিম জানান, আর্তমানবতার সেবায় দণি কোরিয়ার “সেরাজেম” থার্মাল আকুপ্রেসার মূলত একটি আধুনিক ব্যায়াম যন্ত্র। যা পৃথিবীর ৭৮টিরও বেশি দেশে ব্যবহার করে আসছে। বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত। বিনামূল্যে বিশ্বব্যাপী সাড়া জাগানো সেরাজেম থার্মাল আকুপ্রেসার ডিভাইস ও সেরাজেম প্রজেক্টরে বিশেষ ধরণের পাথরের (জেইড) এর মাধ্যমে তাপসৃষ্টি করে সুস্থ ও সুখী জীবন গড়ছে হাজারো পরিবার। তিনি আরো জানান, এই ব্যায়ামের যন্ত্রটির ব্যবহারের মাধ্যমে দেহের রক্ত সঞ্চালণ বৃদ্ধি পায়। এতে স্নায়ুতান্ত্রিক ও মাংস পেশীর খিলধরা ভাব দুর করাসহ অতিরিক্ত চর্বি কোলেস্টরেল ও বর্জ্য পদার্থ সমুহ বের করে দিয়ে শরীরকে সুস্থ রাখে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *