ফেনীতে বাল্যবিবাহ ও মাদককে শিক্ষার্থীদের লাল কার্ড  

ফেনীতে বাল্য বিবাহ ও মাদককে শিক্ষার্থীদের লাল কার্ড প্রদর্শন।
মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় ফেনী সদরের কালীদহ এস সি উচ্চ বিদ্যালয় মাঠে স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের অায়োজনে মাদক, যৌন হয়রানি ও বাল্য বিবাহকে লাল কার্ড, দেশপ্রেম, মানবতাকে সবুজ কার্ড প্রদর্শন,  শপথ পাঠ ও অালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সদস্যরা টিফিনের টাকা বাঁচিয়ে সারা দেশের বিভিন্ন স্থানে এ ধরনের কর্মসূচির আয়োজন করে যাচ্ছে। বিদ্যালয়ের প্রায় ৯০০ শত শিক্ষার্থী মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে না বলে শপথ নেন। নিয়মিত পড়াশুনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মিথ্যা কথা না বলতে, ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে অাবদ্ধ না হতে শপথ পাঠ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শপথ পাঠ করান ফেনী মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোহাম্মদ সাজেদুল ইসলাম।
পরে সংক্ষিপ্ত অালোচনা সভা অনুষ্ঠিত হয় সভায় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেলের সঞ্চালনায় ও  বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল অামিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সিনিয়র যুগ্ম মহাসচিব মহিউদ্দিন খোন্দকার, সময় টিভির ব্যুরো প্রতিবেদক মোঃ অাতিয়ার সজল, শিক্ষানুরী মোঃ শাহজাহান প্রমুখ।
প্রধান অতিথি সাজেদুল সাজেদুল ইসলাম শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, তোমরাই অাগামী নতুন প্রজন্মের ভবিষ্যৎ, তোমাদের হাত ধরেই মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাবে বাংলাদেশ। তোমাদের সকলের চেষ্টায় একটি মাদকমুক্ত বাংলাদেশ পেতে পারি তাই অাজ মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে না বলে যে শপথ নিলে তা মনে প্রানে রক্ষা করবে।
উল্লেখ্য, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম গত ৮মার্চ পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে টিফিনের টাকা বাঁচিয়ে সারাদেশে ভ্রাম্যমাণ এই সফর পরিচালনা করছেন। ৫৬তম জেলা হিসেবে অাজ ফেনীতে কার্যক্রম পরিচালনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *