ফেনীতে প্রতীক বরাদ্দ শেষ, ফেনী সদরে সেয়ানে সেয়ানে লড়াইয়ের সম্ভাবনা

বিশেষ    রিপোর্টার :

চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনে বৃহস্পতিবার (১৪ মার্চ) প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতীক বন্টনের মধ্য দিয়ে নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। জেলায় শুধুমাত্র ফেনী সদর উপজেলায় ভোট হবে ইভিএম পদ্ধতিতে।

 

জেলার ছয়টি উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষিত করা হলেও পাঁচটি উপজেলায় নির্বাচন হচ্ছে। জেলায় পরশুরাম উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় সেখানে সবাই বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

 

জেলার পাঁচ উপজেলার মধ্যে ফেনী সদর উপজেলায় শুধুমাত্র চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে। দু‘টি ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় তাঁরাও বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

 

জেলার সোনাগাজী, দাগনভূঞা, ফুলগাজী ও ছাগলনাইয়া চারটি উপজেলার ভোট হবে শুধু ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে।

 

চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হচ্ছেন-সোনাগাজী উপজেলায় জহির উদ্দিন মাহমুদ লিপটন, দাগনভূঞা উপজেলায় দিদারুল কবীর রতন, পরশুরাম উপজেলায় কামাল উদ্দিন মজুমদার, ছাগলনাইয়া উপজেলায় মেজবাউল হায়দার চৌধুরী সোহেল ও ফুলগাজী উপজেলার আবদুল আলিম মজুমদার।

ভাইস চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হচ্ছেন- ফেনী সদর উপজেলায় একে শহীদ উল্যাহ খোন্দকার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জোসনা আরা বেগম জুসি, পরশুরাম উপজেলায় ভাইস চেয়ারম্যান এনামুল করিম মজুমদার বাদল ও মহিলা ভাইস চেয়ারম্যান সামছুন নাহার।

 

ফেনী সদর উপজেলায় চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম ‘নৌকা’ এবং জেলা যুবলীগের সাবেক আহবায়ক ও ধর্মপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজহারুল হক আরজু ‘আনারস’ প্রতীক পেয়েছেন।

 

বাকী চারটি উপজেলার মধ্যে- ফুলগাজী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে অনিল বণিক ‘টিয়া পাখী’ ও সাবেক ইউপি চেয়ারম্যান আবুল আলম আজমীর ‘তালা’, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মঞ্জুরা আজিজ ‘কলস’ ও বিবি মরিয়ম ‘ফুটবল’।

 

সোনাগাজী উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে শাখাওয়াতুল হক বিটু ‘তালা’ ও সৈয়দ দ্বীন মোহাম্মদ ‘টিউবঅয়েল’ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জোবেদা নাহার ‘কলস’ ও মোর্শেদা আক্তার ‘পদ্মফুল’।

দাগনভূঞা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মো. শাহীন মুন্সী ‘তালা’ ও কাজী রবিউল হক ‘নাঙ্গল’। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রোকসানা আক্তার ‘কলস’, ও ফারহানা নিগার ‘নাঙ্গল’।

 

ছাগলনাইয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে এনামুল হক মজুমদার ‘তালা’ ও জসিম উদ্দিন ‘মাইক’। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিবি জোলেখা ‘কলস’, ফেরদৌস আইরিন ‘হাঁস’ ও নাছিমা আক্তার ‘সেলাই মেশিন’।

 

জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটোয়ারী বলেন, ফেনীতে চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের পাঁচটি উপজেলায় পাঁচ জনকে বিনা প্রতিদ্বান্ধিতায় ও ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়াম্যান পদে দুই উপজেলায় চারজনকে বিনা প্রতিদ্বান্ধিতায় নির্বাচিত ঘোষনা করা হয়েছে। বর্তমানে শুধু ফেনী সদর উপজেলায় চেয়ারম্যান দুইজন এবং চার উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন প্রতিদ্বন্ধীতায় রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *