ফেনীতে প্রকাশ্যে ধুমপান ও সিগারেট বিক্রির দায়ে ৮ জনের দন্ড

নিজস্ব প্রতিনিধি

তামাকজাত পণ্যের ব্যবহার রোধে ফেনী শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। এ সময় দুই ব্যবসায়ী ও ছয় ধুমপায়ীর বিরুদ্ধে জরিমানা করেছে। সোমবার বিকেলে ভ্রাম্যমান আদালতের অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়তি রানী কৈরী।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, ফেনীর ট্রাংক রোডে প্রকাশ্য তামাকজাত পন্যের বিজ্ঞাপন দেয়ায় জনসেবা স্টোর কে ৫শ টাকা, রেল স্টেশনের শাহাদাত স্টোরকে ৫ শ টাকা জরিমানা প্রদানের নির্দেশ দেন আদালত। এছাড়া প্রকাশ্যে ধুমপান করার অপরাধে ট্রাংক রোডে ধুমপায়ী মুর্শেদ, জয়নাল, রেল স্টেশনে জাকির হোসেন, সাইদ মাহমুদ ও মো. লিটন প্রত্যেককে দুইশত টাকা, মো ইউছুপ, আসলাম ও রুবেল এ তিনজনের কাছ থেকে একশত টাকা করে জরিমানা আদায় করা হয়। অভিযানকালে শাহাদাত স্টোর থেকে ২১ প্যাকেট বিভিন্ন প্রকারের বিদেশী সিগারেট জব্দ করা হয়।

এসময় শহরের বিভিন্ন সড়কে সিগারেটের বিজ্ঞাপনের সাইনবোর্ড নষ্ট করা হয়। অভিযানে সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা মো. সাইফ উদ্দিন, জেলা স্যানেটারী ইন্সপেক্টর সুজন বড়ুয়া ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম ফেনী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়তি রানী কৈরী জরিমানা আদায়ের সত্যতা নিশ্চিত করে বলেন, তামাকজাত পন্যের অবাধ ব্যবহার রোধে এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *